Breaking News
Home / খেলাধুলা / সান্তোসের দায়িত্বে সাম্পাওলি

সান্তোসের দায়িত্বে সাম্পাওলি

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে আর্জেন্টিনার বাজে পারফরম্যান্সের দরুণ জাতীয় দলের কোচের পদ থেকে বহিষ্কার হন হোর্হে সাম্পাওলি। আর্জেন্টিনায় তার স্থলাভিষিক্ত হয়েছেন লিওনেল স্কালোনি। কিন্তু চাকরিটা জুটছিল না সাম্পাওলির কপালে। অবশেষে পেলে-নেইমারদের ক্লাবেরই কোচ হলেন এই আর্জেন্টাইন। ব্রাজিলিয়ান সান্তোসের কোচ হয়েছেন সাম্পাওলি।

সান্তোসকে অতীতে সবাই পেলের ক্লাব বলেই জেনে আসছে। বেশ কয়েক বছর যাবত নেইমারের কল্যাণে ক্লাবটির নাম বেশ কয়েকবার উচ্চারিত হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সাম্পাওলিকে কোচ হিসেবে নিয়োগ দেয়ার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে পোস্ট দিয়ে জানায় সান্তোস কর্তৃপক্ষ।

সাম্পাওলির আইনজীবী জানিয়েছেন তার মাসিক বেতন এক মিলিয়নের বেশি হবে না। ৫৮ বছর বয়সী সাম্পাওলি ছাড়াও আর্জেন্টাইন ক্লাব ইন্ডিপেন্ডিয়েন্তের কোচ এরিয়েল হোলানকেও বিবেচনায় রেখেছিল সান্তোস। কিন্তু শেষ পর্যন্ত চিলিকে দুটি কোপা জেতানো সাম্পাওলিকেই বেছে নেয় তারা।

গেল মাসে সাম্পাওলির চীনের জাতীয় দল ও এমএলএস সকারের ক্লাব আটালান্টা ইউনাইটেডের কোচ হওয়ার গুঞ্জন শোনা গিয়েছিল। আটালান্টা ইউনাইটেড সান্তোসের থেকেও বেশি পারিশ্রমিকের প্রস্তাব দিয়েছিল সাম্পাওলিকে। এ ছাড়া ২০১৭ সালে ফ্লামেঙ্গোর কোচ হওয়ার জন্যেও প্রস্তাব পেয়েছিলেন তিনি।

আর্জেন্টিনার হয়ে কোচিং করানোর আগে ২০১৭-১৮ মৌসুমে লা লিগার ক্লাব সেভিয়ার কোচ ছিলেন সাম্পাওলি। এর আগে ২০১২-১৬ সাল পর্যন্ত ছিলেন চিলির কোচ। এ সময়ে তার অধীনেই আর্জেন্টিনাকে দুবার হারিয়ে দুটি কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলে চিলি। আর্জেন্টিনা, পেরু, চিলি, ইকুয়েডরের ক্লাবগুলোতে কোচিং করালেও ব্রাজিলিয়ান কোনো ক্লাবে এটাই তার প্রথম মিশন। সেই মিশনে সাম্পাওলি কতটা সফল হন সেটা সময়েই বলে দেবে।

ঢাকা প্রতিদিন ডটকম/১৪ ডিসেম্বর/এসকে

Loading...

Check Also

ধোনির সঙ্গে তুলনা করা বাড়াবাড়ি: আকবর

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ক্রিকেট বিশ্বে ঠাণ্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে সুখ্যাতি রয়েছে ভারতের কিংবদন্তি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *