Breaking News
Home / খেলাধুলা / ক্যারিবীদের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা

ক্যারিবীদের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক : সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ওয়ানডে অভিষেকে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ার রাঙালেন মেহেদি হাসান মিরাজ। মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন ওয়ানডে দল যখন সিরিজ জযের দ্বারপ্রান্তে ঠিক তখনই ঘোষণা হলো আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দল। সাকিব আল হাসানের নেতৃত্বে ১৪ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করা হয়েছে উইন্ডিজদের বিপক্ষে ৩ টি-টোয়েন্টির জন্য।

সিরিজের শেষ ওয়ানডে ভেন্যু অর্থাৎ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী সোমবার থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

বিশ ওভারের ফরম্যাটের জন্য তুলনামূলক কোন চমকই আসেনি বাংলাদেশ দলে। মোটামুটি অনুমেয় ক্রিকেটারদের নিয়েই ওয়েস্ট ইন্ডিজের সেরা ফরম্যাটে খেলতে নামবে স্বাগতিকরা। সবশেষ এই ক্যারিবীয়দের বিপক্ষেই টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছে বাংলাদেশ।

গত আগস্টে হওয়া সেই সিরিজ থেকে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ দল। আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞায় থাকা সাব্বির রহমানের বাদ পড়া ছিল স্বাভাবিকই।। এছাড়া আরও বাদ পড়েছেন ডানহাতি ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ও ডানহাতি পেসার আবু জায়েদ রাহি।

চলতি ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেও দলে জায়গা পাননি মোসাদ্দেক। তার জায়গায় দলে এসেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। অন্যদিকে ডানহাতি পেসার রাহির বদলে স্কোয়াডে অন্তর্ভূক্ত করা হয়েছে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীনকে।

এছাড়া অপরিবর্তিতই থেকে গিয়েছে বাকি স্কোয়াড। সোমবার সিলেটের টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২ টায়। পরে ঢাকায় ২০ ও ২২ তারিখে হতে যাওয়া ম্যাচ দুটি মাঠে গড়াবে বিকেল ৫টা থেকে।

টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহীম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, সাঈফউদ্দীন, আবু হায়দার রনি ও আরিফুল হক।

 

ঢাকা প্রতিদিন ডটকম/১৪ ডিসেম্বর/এসকে

Loading...

Check Also

ধোনির সঙ্গে তুলনা করা বাড়াবাড়ি: আকবর

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ক্রিকেট বিশ্বে ঠাণ্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে সুখ্যাতি রয়েছে ভারতের কিংবদন্তি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *