Breaking News
Home / খেলাধুলা / এক দিনে দুই মাইলফলকে ম্যাশ

এক দিনে দুই মাইলফলকে ম্যাশ

ক্রীড়া প্রতিবেদক : মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ ক্রিকেটে যার নাম সবসময় স্বর্ণাক্ষরেই লেখা থাকবে, সেটা যদি তিনি আজই অবসর নিয়ে ফেলেন তবু। বাংলাদেশের ক্রিকেটে তিনি যা দিয়েছেন, আর কিছু না দিলেও সেটা মুছে যাবে না।

খেলোয়াড় মাশরাফি না নেতা মাশরাফি? সেরা কে? এটা নিয়ে বিতর্ক হতে পারে। তবে কোনোটাকেই পিছিয়ে রাখার উপায় নেই। মাশরাফি খেলোয়াড় হিসেবে যেমন দলে অপরিহার্য, অধিনায়ক হিসেবে তো সেরাদের সেরা।

গতকাল সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস করতে নেমে একসঙ্গে দুটি মাইলফলক ছুঁয়েছেন নড়াইল এক্সপ্রেস। কি সেই মাইলফলকগুলো?

দেশের হয়ে আজ ২০০তম ওয়ানডে খেলতে নেমেছেন মাশরাফি। যদিও এটি মাশরাফির ক্যারিয়ারের ২০২তম ওয়ানডে। কিন্তু বাকি দুটি ম্যাচ তিনি খেলেছেন এশিয়া একাদশের হয়ে, দেশের হয়ে আজই ২০০ হলো।

একই সঙ্গে অধিনায়ক হিসেবেও অনন্য এক মাইলফলক ছুঁয়েছেন মাশরাফি। এ নিয়ে ৭০তম ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিতে মাঠে নামলেন তিনি, বাংলাদেশি কোনো অধিনায়কের যেটি সর্বোচ্চ।

মাশরাফির আগে দেশকে ৬৯টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশের আরেক সফলতম অধিনায়ক হাবিবুল বাশার। তৃতীয় স্থানে থাকা সাকিব আল হাসান দেশকে নেতৃত্ব দিয়েছেন ৫০টি ওয়ানডেতে।

ঢাকা প্রতিদিন ডটকম/১৪ ডিসেম্বর/এসকে

Loading...

Check Also

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক মাশরাফি

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্বে থাকছেন মাশরাফি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *