Breaking News
Home / খেলাধুলা / সেই সেমিফাইনাল, সেই শ্রীলংকা

সেই সেমিফাইনাল, সেই শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১৪ ডিসেম্বর : সেমিফাইনালের গণ্ডি পার হতেই পারছে না বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। ইমার্জিং এশিয়া কাপের সবশেষ আসরে সেমিফাইনালে শ্রীলংকার বিপক্ষে হেরে ঘরের মাঠেই দর্শক হয়ে যায় স্বাগতিক বাংলাদেশ।

এবারের ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে শ্রীলংকার মাঠে ৪ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেল নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন বাংলাদেশ।

ইমার্জিং এশিয়া কাপের গত আসরে স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে ফাইনালে ওঠা শ্রীলংকা, পাকিস্তানকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে লংকানরা। এবার নিজেদের মাঠে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে ওঠা শ্রীলংকা আরও একটি শিরোপা জয়ের দ্বারপ্রান্তে।

বৃহস্পতিবার শ্রীলংকার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশ দলকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলংকা। প্রথমে ব্যাট করতে নেমে চামিকা করুনারত্নের গতির মুখে পড়ে ৪১ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় বাংলাদেশ যুব দল।

দলের এই ব্যাটিং বিপর্যয়ের দিনে একাই লড়াই করে গেছেন ওপেনার মিজানুর রহমান। চতুর্থ উইকেটে মোসাদ্দেক হোসেনের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন তিনি। ব্যক্তিগত ৩৯ রানে দলের সহঅধিনায়ক মোসাদ্দেক আউট হলে এরপর ইয়াসির আলীর সঙ্গে জুটি গড়েন মিজানুর। পঞ্চম উইকেটে ৫২ রানের জুটি গড়তেই রান আউট হন। সাজঘরে ফেরার আগে ৯৫ বল খেলে সাত চার ও এক ছক্কায় ৭২ রান করেন মিজানুর।

৫ উইকেটে ২০০ রান করা বাংলাদেশ এরপর ৩৭ রান তুলতে হারায় ৫ উইকেট। ইয়াসিরের ৭২ বলে তিন চার ও এক ছক্কায় গড়া ৬৬ রানে ভর করে ৪৯.১ ওভারে ১০ উইকেটে ২৩৭ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

শ্রীলংকার হয়ে ৮.১ ওভারে ৩১ রানে ৪ উইকেট শিকার করেন করুনারত্নে।

টার্গেট তাড়া করতে নেমে ৮৭ রানে ৪ উইকেট হারিয়ে বসা শ্রীলংকাকে একাই জয়ের বন্দরে পৌঁছে দেন কামিন্দু মেন্ডিস। তার একার লড়াই থামাতে পারেননি শফিউল, নাঈম হাসান, আফিফ, মোসাদ্দেকরা। ৮৮ বলে নয় চারের সাহায্যে ৯১ রানের অপরাজিত ইনিংস খেল ৪৮.২ ওভারে দলের জয় নিশ্চিত করেন মেন্ডিস।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৪৯.১ ওভারে ২৩৭/১০ (মিজানুর ৭২, ইয়াসির ৬৬, মোসাদ্দেক ৩৯; করুনারত্নে ৪/৩১)।

শ্রীলংকা: ৪৮.২ ওভারে ২৪১/৬ (মেন্ডিস ৯১*, ওয়েরাক্কোডি ৪৭, শিহান জয়সুরিয়া ৩৯; শরিফুল ২/৫০)।

ফল: শ্রীলংকা ৪ উইকেটে জয়ী।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

সাইবার হামলায় বন্ধ হয়ে গেল মার্কিন গ্যাস প্ল্যান্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : মার্কিন প্রাকৃতিক গ্যাস কর্তৃপক্ষের একটি প্ল্যান্ট সাইবার হামলার (র‌্যানসমওয়্যার) শিকার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *