Home / প্রবাস / মনোনয়ন বঞ্চিত হওয়ার পর বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থী হননি মমতাজ হুসেন

মনোনয়ন বঞ্চিত হওয়ার পর বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থী হননি মমতাজ হুসেন

সৌদি আরব প্রতিনিধি: জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৪ (মদন, মোহনগঞ্জ, খালিয়াজুরি) উপজেলা নিয়ে গঠিত আসনে প্রবাস প্রত্যাগত নেতা, জেদ্দা আওয়ামী লীগের বিদায়ী সভাপতি ও আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য, মুক্তিযোদ্ধা মমতাজ হুসেন চৌধুরী নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেও মনোনয়ন বঞ্চিত হওয়ার পর বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থী হননি। বিভিন্ন জরিপে ও এলাকার সাধারণ ভোটারদের আলোচনায় পছন্দসই ও ক্লিন ইমেজের হেভিওয়েট প্রার্থী হিসেবে তিনি জনপ্রিয়তার শীর্ষে ছিলেন।

মদন উপজেলার বাসিন্দা মমতাজ এলাকায় আত্মীয়-স্বজন সমৃদ্ব প্রভাবশালী বলে বিরোধী দলের মধ্যে ও আতঙ্ক ছিল। বিএনপির দÐপ্রাপ্ত নেতা বাবরের স্ত্রী ধানের শীষের প্রার্থী হলে ভোটের মাঠে সমুচিত জবাব দেয়ার জন্য নানা হিসেবে মমতাজের বিকল্প ছিলনা। বিগত নির্বাচন গুলোতে নৌকা প্রতীকের বিজয়ের লক্ষে সাহসী ভ‚মিকা পালন করে তৃণমূল কর্মীদের কাছে অনেক গ্রহণযোগ্য ছিলেন। মাননীয় নেত্রীর ও মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে অবিচল থেকে, কর্মী ও গুনগ্রাহীদের আবেগ, কান্না ও চাপ উপেক্ষা করে তিনি নির্বাচন কমিশনে ফর্ম জমা না দিয়ে নৌকার মনোনীত প্রার্থীকে বিজয়ী করার জন্য সবাইকে আহŸান জানান। অনেক প্রবাসী নেতারা উষ্মা প্রকাশ করে উনাকে ফোন দিয়েছেন, নেত্রীর কথাই শেষ কথা বলে সবাইকে উত্তর দেন।

তিনি আমাদের প্রতিনিধিকে জানান, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও নৌকার বিজয়ের লক্ষে দেশে ও প্রবাসে সমান্তরালভাবে কাজ করবেন। ১৯৬৯ থেকে ছাত্রলীগ শুরু করে জাতির জনক হত্যার পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় ছাত্রলীগের ত্যাগী কর্মী হিসেবে সিনিয়রদের কাছে সুপরিচিত ছিলেন।

১৯৯১ সালে নির্বাচনে পরাজয়ের পর ১৯৯২ সালে জননেত্রী শেখ হাসিনার অনুমোদন ও পরামর্শে রাজনীতি নিষিদ্ধ দেশ সৌদি আরবে আওয়ামী লীগের ছদ্মনাম ফ্রেন্ডস অব বাংলাদেশ গঠন করে আওয়ামী লীগের কাজ শুরু করেন। ১৯৯৮ সালে বন্যায়, ২১ আগস্ট গ্রেনেড হামলা ও ১/১১ দুর্দিনে মমতাজ ও তার সংগঠন প্রধানমন্ত্রী ও দলীয় তহবিলে আর্থিক অনুদান সহ, নেত্রীর মুক্তি দাবি, আগস্ট শহীদদের নামে বদলী ওমরাহসহ নানা কর্মসূচি পালন করে শেখ হাসিনার আস্তাভাজন হিসেবে আছেন। তিনি নিজ দেশে রাজনীতিতে সক্রিয় ও নিয়মিত হওয়ার উদ্দেশ্যে এয়ারলাইন্সের উচ্চ বেতনের পজিশন জব থেকে ইস্তফা দেন ও আওয়ামী লীগের গৃহীত সকল কর্মকাÐে সম্পৃক্ত আছেন।

ঢাকা প্রতিদিন ডটকম/০৬ নভেম্বর/এসকে

Loading...

Check Also

নির্বাচনে ফাউল গেম খেলার সুযোগ নেই: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১১ ডিসেম্বর : আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *