Home / তথ্য প্রযুক্তি / ফ্যাশনের জন্য রঙের বৈচিত্র্যতা

ফ্যাশনের জন্য রঙের বৈচিত্র্যতা

তথ্য প্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ৬ ডিসেম্বর : শুধুমাত্র যোগাযোগের জন্য মোবাইল ফোন, বিষয়টি এখন আর জুৎসই না। বরং ফ্যাশন নিয়ে যারা সচেতন তাদের জন্য মোবাইল ফোন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। পাশাপাশি ব্যক্তিত্ব প্রকাশের ক্ষেত্রে মোবাইল ফোনের রং কী হবে তা-ও কিন্তু চিন্তার বিষয়।

আর এসব বিষয় বিবেচনায় রেখে বিশ্বখ্যাত মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো বাজারে নিয়ে আসছে বিভিন্ন নজরকাড়া রঙের ডিভাইস। সাধারণত, লাইফস্টাইল ও ব্যক্তিত্বের সঙ্গে তাল মিলিয়ে ব্যবহারকারী নিজের অবচেতন বা সচেতন মনেই কোনো রঙের মোবাইল ফোন ক্রয় করবেন সেই সিদ্ধান্তটি নিয়ে থাকেন।

মনোবিজ্ঞানীদের বিশ্বাস, ‘প্রতিটি মুহূর্তে আমরা হরেক রকম রঙের মধ্যে থেকে পছন্দের রং খুঁজে বের করি, যা আমাদের মস্তিষ্কে ঘুরপাক খেতে থাকে।’

লাল- প্রতিনিয়ত রোমাঞ্চকর মুহূর্ত যারা ভালোবাসে তাদের পছন্দের একটি রং। এ রংটি যারা পছন্দ করেন তারা সাধারণত বেশ উৎসাহী এবং শক্ত মনের হয়ে থাকে। উত্তেজনা ও তারুণ্যের বহিঃপ্রকাশ হচ্ছে লাল রং।

অন্যদিকে বিশ্বাস, আনুগত্য ও বিশুদ্ধতার রং হচ্ছে নীল। নির্ভরশীল মানুষের জন্য নীল উপযুক্ত একটি রং। ভিন্ন ধারার পিংক বা গোলাপি রং পছন্দ করেন তারাই যারা অনেক বেশি স্নেহময় এবং যত্নশীল।

এসব বিষয়গুলো মাথায় রেখে ‘মাই গ্যালাক্সি মাই কালার’ শীর্ষক কালার ক্যাম্পেইন চালু করেছে স্যামসাং। ব্যবহারকারীদের লাইফস্টাইলে নির্দিষ্ট রং (লাল, নীল, গোলাপি) কীভাবে গুরুত্ব বহন করে সে রকম একটি ছবি তুলে তা নির্দিষ্ট হ্যাশট্যাগ ব্যবহার করে নিজেদের ফেসবুক পাবলিক প্রোফাইলে আপলোড করতে হবে। পছন্দ অনুযায়ী লাল রঙের জন্য #ShadesOfRed, নীল রঙের জন্য #ShadesOfBlue, গোলাপি রঙের জন্য #BubblePink এবং প্রতিটি পোস্টে #MyGalaxyMyColour ব্যবহার করতে হবে সব অংশগ্রহণকারীদের। আলাদা তিনটি ধাপে তিনটি কালারফুল থিম নিয়ে চলমান রয়েছে ক্যাম্পেইন। রেড বা লাল রঙের গ্যালাক্সি জে৬+, ব্লু বা নীল রঙের গ্যালাক্সি এ সেভেন এবং পিংক বা গোলাপি রঙের গ্যালাক্সি এ নাইন নিয়েই পুরো ক্যাম্পেইন সাজানো হয়েছে।

ক্যাম্পেইনের প্রতিটি ধাপে ক্যাম্পেইন সম্পর্কিত ঘোষণা, নির্দিষ্ট রঙের বর্ণনা, স্যামসাং ডিভাইস এবং ক্যাম্পেইনে অংশগ্রহণ-সংক্রান্ত বিভিন্ন তথ্য নিয়ে ফেসবুক ভিডিওতে কথা বলবেন সামাজিক যোগাযোগমাধ্যমের জনপ্রিয় তারকারা।

এরপর, স্যামসাং বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করা তারকাদের ভিডিও কমেন্টে ব্যবহারকারীদের পোস্ট করা ছবির স্ক্রিনশট আপলোড করতে হবে।

এ ক্যাম্পেইনের আওতায়, জীবনের সঙ্গে যুক্ত রংকে গুরুত্ব দিয়ে তোলা ছবি শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। সবার মধ্যে থেকে নিজেকে আলাদা করে তুলে ধরা এবং উপহার পাওয়ার সম্ভাবনার ক্ষেত্রে এটি একটি বিশাল সুযোগ।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

শাই হোপের এই ব্যাটেই স্বপ্ন ভঙ্গ টাইগারদের

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১২ ডিসেম্বর : এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের স্বপ্ন ছিল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *