Home / বিনোদন / নলকূপে পড়ে জিহাদের মৃত্যুর গল্পে সিনেমা

নলকূপে পড়ে জিহাদের মৃত্যুর গল্পে সিনেমা

বিনোদন প্রতিবেদক: ২০১৪ সালের ২৬ ডিসেম্বর খিলগাঁওয়ের শাহজাহানপুরের রেল কলোনিতে খেলতে গিয়ে ওয়াসার একটি পরিত্যক্ত নলকূপে পড়ে যায় নাসির উদ্দিনের পাঁচ বছরের শিশু জিহাদ। ২৩ ঘণ্টা উদ্ধার তৎপরতা চালিয়ে তার অবস্থান নিশ্চিত না হতে পেরে অভিযান শেষ করে ফায়ার সার্ভিস। কিন্তু অভিযান শেষে কয়েক মিনিটের মধ্যে স্থানীয়দের চেষ্টায় পাইপের ভেতর থেকে জিহাদকে তুলে আনা হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান শিশুটি অনেক আগেই মারা গেছে। জিহাদের মৃত্যু সারাদেশের মানুষের মনে নাড়া দিয়েছিল।

এবার সেই ঘটনা নিয়ে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিলেন জাজ মাল্টি মিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। গত রোববার নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে আব্দুল আজিজ বলেন, আপনাদের হয়তো মনে আছে, ২০১৪ সালের ২৬ ডিসেম্বর রাজধানী ঢাকার শাহজাহানপুরে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছিল। জিহাদ নামের ছোট্ট ফুটিফুটে এক শিশু খেলতে খেলতে রেলওয়ে কলোনির পরিত্যক্ত পাইপের ভেতর পড়ে যায়। ৩০০ ফুট গভীর সেই পাইপ থেকে তাকে উদ্ধার করার জন্য সব প্রচেষ্টাই ব্যর্থ হয়। দুঃসহ সেই স্মৃতি আপনাদের নতুন করে মনে করিয়ে দেওয়ার প্রত্যয়ে একটি চলচিত্র নির্মাণ করতে চলেছি আমরা।’

আজিজ আরও বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের অভ্যন্তরে ঘটে যাওয়া নানান বাস্তব ঘটনার উপর ভিত্তি করে চলচিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে জাজ মাল্টিমিডিয়া, যাতে করে আমাদের মাঝে সামাজিক সচেতনতা বাড়ে । ‘দহন’ সিনেমাটি ছিল সেই যাত্রার দ্বিতীয় পদক্ষেপ । মুক্তির পর থেকেই দর্শকদের যে ব্যাপক সাড়া পাচ্ছি তা আমাদের সাহস যোগাচ্ছে এই পথে এগিয়ে যাওয়ার। এভাবে নিয়মিত বাংলাদেশে ঘটে যাওয়া বাস্তব ঘটনাগুলোকে আমরা রুপালী পর্দায় তুলে আনতে চাই। এখন থেকে আপনাদের জীবনের গল্পগুলোই হবে আমাদের চলচিত্র নির্মাণের উপজীব্য বিষয়।
সিনেমাটির গল্পের মূল ভাবনা আব্দুল আজিজের। এর কাহিনি ও সংলাপ লিখবেন নাজিম উদ দৌলা। ছবির নাম ও নির্মাতা এখনো ঠিক হয়নি। তবে বাংলাদেশেরই নির্মাতাই নির্মাণ করবেন ছবিটি। এমনটাই জানালেন ছবিটির প্রযোজক আজিজ।

ঢাকা প্রতিদিন ডটকম/০৩ ডিসেম্বর/এসকে

Loading...

Check Also

গৌরীপ্রসন্ন মজুমদার অ্যাওয়ার্ড পেলেন শুভ্র দেব

বিনোদন ডেস্ক : জনপ্রিয় সঙ্গীতশিল্পী শুভ্র দেব ‘গৌরী প্রসন্ন মজুমদার অ্যাওয়ার্ড’ পেয়েছেন। সম্প্রতি কলকাতার উত্তমমঞ্চে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *