Home / অর্থ-বাণিজ্য / শীতে সবজির দাম হাতের নাগালে

শীতে সবজির দাম হাতের নাগালে

অর্থনীতি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ৩ ডিসেম্বর : রাজধানীর বাজারে শীতকালীন শাক সবজি পর্যাপ্ত পরিমাণে থাকায় দাম ক্রেতাদের সাধ্যের মধ্যে রয়েছে বলে জানিয়েছেন ক্রেতা-বিক্রেতারা।

শুক্রবার রাজধানীর জিগাতলা, রায়েরবাজার, এবং নিউমার্কেট কাচাবাজার ঘুরে এমন তথ্য জানা গেছে।

বর্তমানে শীতে বাজারে সবজির সরবরাহও প্রচুর। বেশির ভাগ সবজির দাম কমেছে। আর অপরিবর্তিত রয়েছে কিছু কিছু সবজির দাম।

জিগাতলা কাচাবাজারে সবজি কিনতে আসেন সহিদ হোসেন। তিনি জানান, শীতের প্রথম দিকে সবজির দাম অনেক বেশি ছিল। কিন্তু এখন এসব হাতের নাগালে চলে আসছে। গত সপ্তাহে পালং শাকের আটি ছিল ২০ টাকা, আজ সেটা ১০ টাকায় পাওয়া যাচ্ছে।

বাজার ঘুরে দেখা গেছে, টমেটো, ফুলকপি, বাঁধাকপি, শিম, বরবটি, পালং শাক, ও গাজরসহ শীতকালীন প্রচুর সবজি।

বাজারে বর্তমানে মূলা বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৫ টাকায়, শিম ১৫ থেকে ২০ টাকা, বাঁধাকপি পিস ১০ থেকে ১৫ টাকা, ফুলকপি ১০ টাকা, কাচা টমেটো ৩০, পাকা টমেটো ৪০/৪৫ টাকা, গাজর ২৫ থেকে ৩০ টাকা, বরবটি ২০ টাকা, লাল, কলমিলতা ১০ আটি। সাইজ অনুসারে প্রতি পিস লাউ বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা দরে। আবার এসব বাজারে প্রতি কেজি শসা বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকায়, ঢেঁড়স ২০ থেকে ২৫ টাকা, বেগুন ৩০ থেকে ৩৫ টাকা, কচুর লতি ৩০ থেকে ৪০ টাকা, কাকরোল ২৫ থেকে ৩০ টাকা, কুমড়া প্রতি পিস ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

প্রতি কেজি কাঁচামরিচ ৪০ থেকে ৪৫ টাকায় বিক্রি হয়। যা গত সপ্তাহের তুলনায় অনেক কম। এছাড়া প্রতি কেজি আমদানি করা পেঁয়াজে ৫ টাকা করে কমেছে যা এখন বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা। আদা, গাজরের দাম অপরিবর্তিত রয়েছে।

এছাড়া ব্রয়লার মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। প্রতি কেজি ১৪০ টাকা, কক মুরগি ২১০ টাকা থেকে ৩০০ টাকা পিস। গরুর মাংস ও খাসির মাংস বিক্রি হচ্ছে সরকারের নির্ধারণ করা দামেই।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

শাই হোপের এই ব্যাটেই স্বপ্ন ভঙ্গ টাইগারদের

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১২ ডিসেম্বর : এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের স্বপ্ন ছিল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *