Breaking News
Home / খেলাধুলা / অভিষেকেই সাদমান চমক

অভিষেকেই সাদমান চমক

ক্রীড়া প্রতিবেদক : উইন্ডিজদের বিপক্ষে ঢাকা টেস্টে বাংলাদেশ ক্রিকেটের ৯৪তম টেস্ট ক্যাপটি উঠল সাদমান ইসলাম অনীকের মাথায়। আর নিজের ক্রিকেট ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক তথা টেস্ট ক্রিকেটেই চমকে দিলেন সবাইকে।

বাংলাদেশের এই ৯৪ জন টেস্ট ক্রিকেটারের মধ্যে সাদমান এক তালিকায় উঠে এসেছেন দ্বিতীয়তে। টেস্ট অভিষেকে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি বল খেলা ক্রিকেটারদের মধ্যে এখন দুই নম্বরে আছেন বাঁহাতি এই ওপেনার।

আজ শুক্রবার টসে জিতে ব্যাটিং নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটিংয়ে নামেন সাদমান ও সৌম্য সরকার। অপর প্রান্ত থেকে একে একে সৌম্য, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন আউট হয়ে ফেরেন।

কিন্তু উইকেটে টিকে থাকেন সাদমান। পূর্ণ করেন নিজের প্রথম আন্তর্জাতিক হাফ সেঞ্চুরি। তবে সেঞ্চুরির আশা জাগিয়েও ৭৬ রানে ফেরেন তিনি। আর এই রান করতে তিনি মুখোমুখি হন ১৯৯ বলে। যা বাংলাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে অভিষিক্ত কোনো ক্রিকেটারের দ্বিতীয় সর্বোচ্চ বলের মুখোমুখি হওয়া।

এই তালিকায় সবার উপরে আছেন সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল। তিনি ৩৮০ মিনিট উইকেটে থেকে ১৪৫ রান করেন নিজের অভিষেক ম্যাচে। সাদমানের পর এই তালিকায় আছেন নাজিমউদ্দিন ১৮৬ (৭৮), জাভেদ ওমর বেলিম ১৬৮ (৮৫), জুনায়েদ সিদ্দিক ১৪৪ (৭৪),
এছাড়াও টেস্ট অভিষেকে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি সময় ব্যাট করা ওপেনারের তালিকার চার নম্বরেও আছেন সাদমান। তার আগে আছেন আমিনুল ইসলাম- (৫৩৫ মিনিট) জাভেদ ওমর (২৭৭ মিনিট) ও নাজিমউদ্দিন (২৬৩ মিনিট)। এরপরই আছেন সাদমান। তিনি ২২০ মিনিট উইকেটে টিকে ছিলেন।

ঢাকা প্রতিদিন ডটকম/৩০ নভেম্বর/এসকে

Loading...

Check Also

কোপায় ব্রাজিল-আর্জেন্টিনা কোন গ্রুপে

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : আসন্ন কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হয়েছে। ১২ দলকে ২ ভাগে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *