Breaking News
Home / খেলাধুলা / মিরপুর টেস্ট শুরু কাল

মিরপুর টেস্ট শুরু কাল

মো. পারভেজ আবেদীন: আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে মিরপুর টেস্ট। মিরপুরের উইকেট আনপ্রেডিক্টেবল হলেও জয়ের লক্ষ্যেই কাল মাঠে নামছে টিম টাইগারার্স। আর এই জয়ের লক্ষ্যে টাইগারদের অনুপ্রেরণা হয়ে আছে প্রায় ৯ বছর আগে ওয়েস্ট ইন্ডিজের নিজেদের মাঠে ২-০তে সিরিজ জয়। তবে কষ্টকর হলেও সত্য যে সেই জয়ের পর ক্যারিবিয়দের বিরুদ্ধে চার বার টেস্টে খেলা হলেও সেই আনন্দ আর ধরা দেয়নি টাইগারদের। তবে সময় গড়িয়ে বেশ কয়েক বছর কেটে গেলেও সেই স্বাদের খুব কাছেই দাড়িয়ে টাইগাররা। কাগজে কলমে এবারের সুযোগটা তুলনামূলকভাবে একটু বেশি ধরা যায়, কেননা টাইগাররা আজ মাঠে নামছে নিজেদের কন্ডিশনে এবং তাদের সব থেকে চেনা ভেন্যুতে। সেই সব সুবিধা আর নিজেদের সাম্প্রতিক পারফরম্যান্স বিচারে অধিনায়ক সাকিব মনে করছেন, এবারও তার পুনরাবৃত্তি সম্ভব। ম্যাচের আগে বাংলাদেশের প্লেয়ারদের শরীরিক ভাষাই জানান দিচ্ছে সফরকারীদের হোয়াইটওয়াশ করে গত জুনের ক্যারিবিয়ান সফরের হোয়াইটওয়াশের হিসাব-নিকাশ মেটাতে মুখিয়ে আছে টাইগাররা।

গতকাল বৃহস্পতিবারের প্রি-ম্যাচ সংবাদ সম্মেলনে এমনটাই আবাস পাওয়া গেলো টাইগার কাপ্তানের কথায়। সাকিব বলেন, ২-০ ব্যবধানে জয় বাংলাদেশের জন্য খুবই ভালো একটা ফলাফল হবে। তাই ২-০তে জয়ের লক্ষ্যেই আমরা খেলতে নামবো। তার জন্য যেভাবে প্রস্তুতি নেওয়া দরকার, আমরা সেভাবেই এগুচ্ছি।

টাইগার অধিনায়ক আরো বলেন, কোন কারণেই দ্বিতীয় টেস্ট হেরে সিরিজ হাতছাড়া করা যাবে না। তাই ম্যাচের শুরু থেকেই সফরকারীদের চেপে ধরে আক্রমণাত্মক ক্রিকেট খেলার লক্ষ্য স্বাগতিকদের। সাকিবের ভাষ্য অনুযায়ী, আমাদের মূল লক্ষ্য সিরিজ জেতা। কোনোভাবে ঢাকায় জিততে না পারলেও ১-০ ব্যবধান যেন ঠিক থাকে। আমরা রক্ষণাত্মকভাবে এগোতে চাই না। আমরা চাই, ইতিবাচক মানসিকতা নিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিততে।

২০০৯ সালে ক্যারিবিয়ান দ্বীপে অসাধ্য সাধন করেছিল বাংলাদেশ। সেবার স্বাগতিকদের গুঁড়িয়ে ২-০তে সিরিজ জিতেছিল টাইগাররা। তবে স্বাভাবিকভাবেই উইন্ডিজ দল আরও ভালো খেলতে মুখিয়ে আছে। আমাদের জিততে হলে ওদের থেকে ভালো পারফর্ম করতে হবে। আমাদের নিজেদের ওপর একটা চ্যালেঞ্জ আছে, যেটা আমরা উতরে যেতে পারব বলে আমি আশা করি।

উল্লেখ্য, ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে তখনকার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ইনজুরিতে অধিনায়ত্ব পেয়েছিলেন সাকিব। ৯ বছর পর আবারও সাকিবের নেতৃত্বেই ক্যারিবিয়ানদের আরও একটি হোয়াইটওয়াশ করার সুযোগ।

চট্টগ্রামে ব্যাট হাতে তেমন কিছু করতে না পারলেও বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সাকিব। চোট কাটিয়ে প্রথমবার মাঠে নামায় ফিটনেসের কিছুটা ঘাটতি ছিল তার। তবে ঢাকায় আগের চেয়ে ভালো জায়গায় থেকে মাঠে নামতে পারবেন বলে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক, আগের টেস্টের তুলনায় একটু ভালো অবস্থায় আছি। তিন দিনে টেস্ট শেষ হওয়ার রিকভারির টাইম ছিল। আমি নিশ্চিত আগের টেস্টের চেয়ে শারীরিকভাবে ভালো অবস্থানে থেকে মাঠে নামতে পারব। আশা করি নিজেকে উজাড় করে দিতে পারব।

ঢাকা প্রতিদিন ডটকম/২৯ নভেম্বর/এসকে

Loading...

Check Also

সেবাসংক্রান্ত তথ্যপ্রাপ্তি ও মতামত প্রদানে ডিজিটাল প্ল্যাটফরমের সম্ভাবনা

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : আমাদের দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় সেবা সম্পর্কে সঠিক এবং বিস্তারিত তথ্য ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *