Breaking News
Home / খেলাধুলা / মাশরাফির নির্বাচন নিয়ে চিন্তিত নয় বিসিবি

মাশরাফির নির্বাচন নিয়ে চিন্তিত নয় বিসিবি

ক্রীড়া প্রতিবেদক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজার প্রার্থিতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভক্তদের মধ্যে যে বিভক্তির সৃষ্টি হয়েছে এবং যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে সেটা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র কোনো মাথাব্যথা নেই।

বিসিবি বিশ্বাস করে, মাশরাফি যে ক্যারিশম্যাটিক ব্যক্তিত্বের অধিকারী সেটা দিয়েই তিনি উদ্ভুত সমস্যা থেকে বেরিয়ে আসতে পারবেন। এবং তাতে তার মাঠের খেলায় কোনো প্রভাবও পড়বে না।

৩০ ডিসেম্বরের সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হবেন মাশরাফি, এমন খবরে লাল-সবুজের ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় তারকার ভক্তকুল দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। কেউ কেউ সামাজিক যোগাযোগের মাধ্যমে এমনও মন্তব্য করেছেন, রাজনৈতিক কর্মকাÐ থেকে মাশরাফির সরে আসা উচিত। অনেকে বলছেন, রাজনীতির খাতায় নাম লেখানোর কারণে জাতীয় দল থেকেই সরে যাওয়া উচিত এই টাইগার অধিনায়কের।

ভক্তদের মন্তব্যে এবিষয়টিও সামনে এসেছে যে, গেল দেড় দশকে যে সুনাম তিনি কুঁড়িয়েছেন তা বুঝি এই নির্বাচন দিয়েই ধুলিসাৎ হয়ে গেলো! কিন্তু সমর্থকদের দ্বিধা-দ্ব›দ্ব সত্তে¡ও মাশরাফি শেষ পর্যন্ত তার সিদ্ধান্তেই অটল থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়েছেন।

এদিকে নির্বাচনের জন্য মনোয়ন নিলেও গুরুত্বের দিক থেকে ক্রিকেটকেই এগিয়ে রেখেছেন নড়াইল এক্সপ্রেস। সম্প্রতি তিনি জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে তারপর নির্বাচনী প্রচারণা শুরু করবেন। তার এমন সিদ্ধান্তও ভক্তদের মধ্যে মতভেদ কমাতে পারেনি। তাদের অনেকে জানতে চাইছেন, এমন প্রেক্ষাপটে তিনি আসলেই খেলায় কতটা মনোযোগী হতে পারবেন? অবশ্য বাংলাদেশ ক্রিকেটের পরিচালনা বিভাগের প্রধান সাবেক অধিনায়ক আকরাম খান সেই শঙ্কা উড়িয়ে দিয়েছেন। তিনি মনে করেন, মাশরাফির যে অভিজ্ঞতা তাতে এমন বৈরী পরিস্থিতি মোকাবেলার সামর্থ্য তার মধ্যে যথেষ্টই আছে।

আজ মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড চত্বরে তিনি একথা বলেন।

আকরাম বিশ্বাস করেন শারিরীক ও মানসিকভাবে মাশরাফি অতীতে যে সামর্থ্যের পরিচয় দিয়েছেন আসন্ন সিরিজেও তার ব্যতিক্রম দেখা যাবে না।

সে অনেক অভিজ্ঞ একজন খেলোয়াড়। তার কোয়ালিটি অনেক বেশি। সুতরাং এই ধরনের ক্রিকেটাররা মানসিক এবং শারীরিক দিক থেকে যেকোনো কন্ডিশনে নিজেকে মানিয়ে নিতে পারে। ওকে নিয়ে আমরা চিন্তিত নই, ও খেলতে পারলেই আমাদের জন্য অনেক বড় বিষয়। আর অনুশীলন আছে, নিয়মিত যদি অনুশীলন করে তাহলে আমাদের কোনও সমস্যা হবে না।

ঢাকা প্রতিদিন ডটকম/২৭ নভেম্বর/এসকে

Loading...

Check Also

কোপায় ব্রাজিল-আর্জেন্টিনা কোন গ্রুপে

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : আসন্ন কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হয়েছে। ১২ দলকে ২ ভাগে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *