Home / তথ্য প্রযুক্তি / টেসলারের নতুন চেয়ারম্যান ডেনহোম

টেসলারের নতুন চেয়ারম্যান ডেনহোম

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১১ নভেম্বর : ইলেকট্রনিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার চেয়ারম্যান পদে ইলন মাস্কের বদলি হিসেবে নিয়োগ পেয়েছেন রবিন ডেনহোম।

বর্তমানে অস্ট্রেলিয়ান টেলিকম কোম্পানি টেলস্ট্রার চিফ ফাইন্যান্সিয়াল অফিসার হিসেবে তিনি কর্মরত আছেন।

টেলস্ট্রাতে ছয় মাসের নোটিশ পর্ব শেষ হওয়ার পর পুরোদমে টেসলার চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করবেন তিনি। এ বিষয়ে ইলন মাস্ক এক বিবৃতিতে জানিয়েছেন, টেক ও অটো ইন্ডাস্ট্রির বিষয়ে রবিনের অভিজ্ঞতার ভাণ্ডার বেশ বিস্তৃত।

গত চার বছর ধরে পরিচালনা পর্ষদের সদস্য থাকাকালীন টেসলাকে লাভজনক কোম্পানি হিসেবে দাঁড় করাতে আমাদের সহায়তা করেছেন। আরেক বিবৃতিতে টেসলা জানিয়েছে, নির্বিঘ্নভাবে ক্ষমতার পালাবদলে রবিনকে সহায়তা করবেন ইলন মাস্ক।

সম্প্রতি প্রতারণামূলক টুইট করে বিনিয়োগকারীদের বিভ্রান্ত করার অভিযোগে ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করে যুক্তরাষ্ট্রের শেয়ার মার্কেট পর্যবেক্ষণকারী সংস্থা সিকিউরিটি ও এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

চলতি বছরের ৭ আগস্ট এক টুইটে তিনি বলেন, টেসলাকে প্রাইভেট কোম্পানি করার জন্য তার কাছে যথেষ্ট পরিমাণ ফান্ড রয়েছে। এর ফলে কোম্পানিটির প্রতিটি পাবলিক শেয়ার ৪২০ ডলারে কিনে নেয়া যাবে।

এ টুইটের পরে স্বাভাবিকভাবেই টেসলার শেয়ারের দাম বেড়ে যায়। কিন্তু তিনি ফান্ডিংয়ের ব্যবস্থা না করতে পারায় পরে শেয়ারের দাম ৪ শতাংশ কমে যায়। এতে অনেক বিনিয়োগকারী আর্থিক ক্ষতির সম্মুখীন হন।

এসইসি জানায়, টুইটটির কোনো ভিত্তি ছিল না। কোম্পানি প্রাইভেটাইজ করা বা ফান্ডদাতাদের বিষয়ে টেসলার সঙ্গে মাস্ক কোনো আলোচনাই করেননি।

মামলাটি মিটমাট করতেই চেয়ারম্যানের পদ ছাড়তে রাজি হন ইলন মাস্ক। তবে চেয়ারম্যানের দায়িত্ব ছাড়লেও সিইও পদে বহাল থাকবেন ইলন মাস্ক।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ঐক্যফ্রন্টের ভোট পেছানোর দাবি, আওয়ামী লীগের ‘না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১৫ নভেম্বর :একাদশ সংসদ নির্বাচনের তফসিল পুননির্ধারণ করা হলেও আরো তিন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *