Home / জেলার খবর / বড়পুকুরিয়া কয়লা চাপা পড়ে চীনা শ্রমিক নিহত

বড়পুকুরিয়া কয়লা চাপা পড়ে চীনা শ্রমিক নিহত

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে বেল্ডের বাংকারে কয়লার নিচে চাপা পড়ে সান জিং সেন (৩৫) নামে এক খনি শ্রমিক (চীনা নাগরীক) নিহত হয়েছে। এ ঘটনায় রেজাউল ইসলাম (৪৮) নামে এক বাংলাদেশি শ্রমিক আহত হয়েছে। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে খনির উপরিভাগে সার্ফেসে বেল্ডের বাংকারের নিচে জমে থাকা কয়লা অপসারণের সময় এই দুর্ঘটনা ঘটে।

আহত বাংলাদেশি শ্রমিক কয়লা খনির পার্শ্ববর্তী কালুপাড়া গ্রামের মনছুর আলীর ছেলে। আহত অবস্থায় তাকে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির নিজেস্ব হাসপাতালে নিয়ে চিকিৎসা প্রদান করা হয়েছে।

বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লি. এর ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুর রহমান বলেন, রাতের শিফটে কাজ করার সময় ভোর সাড়ে চারটার সময় সার্ফেসের বেল্ডে কয়লার সাথে ভূ-গর্ভ থেকে উঠে আসা পাথর জমে বেল্ড বন্ধ হয়ে যায়। এসময় বন্ধ হওয়া বেল্ডের বাংকারে জমে থাকা কয়লা ও পাথর অপসারণ করতে গেলে জমে থাকা কয়লার নিচে চাপা পড়ে কর্মরত চীনা শ্রমিক সান জিং সেন ও বাংলাদেশি শ্রমিক রেজাউল ইসলাম। সেখান থেকে উভয়কে আহত অবস্থায় উদ্ধার করে গুরুতর আহত হওয়ায় চিনা শ্রমিক সান জিং সেনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক চিনা শ্রমিক সান জিং সেনকে মৃত বলে ঘোষণা করেন। এবং আহত অবস্থায় বাংলাদেশি শ্রমিক রেজাউল ইসলামকে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লি. এর নিজেস্ব হাসপাতালে নিয়ে চিকিৎসা প্রদান করা হয়।

ব্যবস্থাপনা পরিচালক আরো বলেন, চীনা শ্রমিকের মৃত্যু হলেও কয়লা উত্তোলন স্বাভাবিক রয়েছে। নিহত চিনা শ্রমিকের মৃতদেহটির ময়না তদন্ত শেষে তার দেশে প্রেরণ করা হবে।

ঢাকা প্রতিদিন ডটকম/০৮ নভেম্বর/এসকে

Loading...

Check Also

রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী কঠিন চীবর দান শুরু

রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটি রাজবন বিহারে দুই দিনব্যাপী বৌদ্ধ ধর্মাবলম্বীদের দানোত্তম কঠিন চীবর দান শুরু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *