Home / তথ্য প্রযুক্তি / তথ্যপ্রযুক্তি খাতে আসছে বড় বিনিয়োগ

তথ্যপ্রযুক্তি খাতে আসছে বড় বিনিয়োগ

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ৯ নভেম্বর : দেশীয় প্রতিষ্ঠান কসমোপলিটন গ্রুপের সহায়তায় দেশে ৪৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে যাচ্ছে বিদেশি পাঁচ প্রতিষ্ঠান।

সৌদি আরবের আসির হাইটেক ইন্টারন্যাশনাল গ্রুপ, দুবাইয়ের রাশিদ আল হাদি জেনারেল ট্রেডিং, বাহরাইনের মিডল ইস্ট ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটিডে, কানাডার টার্কিস কানাডিয়ান আনকা গ্রুপ ও জার্মানির লিন্ডা গ্রুপ এই বিনিয়োগ করবে। কসমোপলিটন গ্রুপ এ বিনিয়োগের দেশীয় কনসালটেন্ট হিসেবে কাজ করছে। এ বিনিয়োগের অংশ হিসেবে ৯টি প্রকল্প বাস্তবায়ন করা হবে

। তার মধ্যে তথ্যপ্রযুক্তি খাতের প্রকল্পে বিনিয়োগ করা হবে দশ বিলিয়ন ডলার। বিদেশি বিনিয়োগের এ সর্ববৃহৎ প্রস্তাব ২০১৭-এর নভেম্বরে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষে (বিডা) নিবন্ধিত হয়েছে। কসমোপলিটন গ্রুপের সহযোগী ব্যবস্থাপনা পরিচালক ?

ও প্রতিষ্ঠানটির সিস্টার্ন কনসার্ন লামিনাল গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা লামিনাল ফিহা জানিয়েছেন, তথ্যপ্রযুক্তি খাতে দশ বিলিয়ন ডলার বিনিয়োগের মাধ্যমে ৬৪ জেলায় হাইটেক পার্ক নির্মাণ এবং কুমিল্লার দাউদকান্দিতে আইসিটি ভিলেজ তৈরি করা হবে। বাস্তবায়ন করা হবে আইসিটি ব্যাংক প্রকল্প। গড়ে তোলা হবে ডিজিটাল প্রযুক্তির স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে কসমোপলিটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. নূর নবী ভূঁইয়া বলেন, কয়েক ধাপে বিনিয়োগের মাধ্যমে বাস্তবায়িত হবে এসব প্রকল্প। আগামী বছরের শুরুতে প্রথম ধাপের বিনিয়োগের টাকা দেশে আসবে। এর পরই তথ্যপ্রযুক্তি খাতের এ প্রকল্পের কাজ শুরু হবে। -আইটি ডেস্ক

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

নারী চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে ১৭ কোটি টাকার প্রকল্প

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : সিলেট বিভাগের চা বাগানের নারী শ্রমিকদের জীবনমান উন্নয়নে চারটি আন্তর্জাতিক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *