Home / জাতীয় / ডিউটির সময় মোবাইল ফোন ব্যবহার করবে না পুলিশ: ডিএমপি কমিশনার

ডিউটির সময় মোবাইল ফোন ব্যবহার করবে না পুলিশ: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ডিউটি চলাকালে কোন পুলিশ সদস্য মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। একই সঙ্গে রায়ট গিয়ার (হেলমেট, বুলেট প্রুফ জ্যাকেট, লেগগার্ড) ছাড়া কোনো অবস্থাতেই পুলিশকে ডিউটিতে না যাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে আয়োজিত আহত পুলিশ সদস্যদের মাঝে চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলে পুলিশকে নির্দেশনা দেন।

ডিএমপি কমিশনার বলেন, নিজেদের নিরাপত্তার স্বার্থে ডিউটিতে নামার আগেই রায়ট গিয়ার ব্যবহার করুন। এবং ডিউটি চলাকালে কেউ মোবাইল ফোন ব্যবহার করবেন না। এতে ঝুঁকি থেকে যায়। তিনি বলেন, দেশের মানুষকে ভালবাসবেন, দেশের মানুষের জন্য কাজ করবেন। মনে রাখবেন আপনাদের জন্য কেউ যাতে অহেতুক হয়রানির শিকার না হয়।

আছাদুজ্জামান মিয়া বলেন, আমরা ডিএমপি কল্যাণকে এক অনন্য উচ্চতায় নিয়ে এসেছি। আগের তুলনায় আর্থিক অনুদানের পরিমাণ অনেক বেড়েছে। কর্তব্যরত অবস্থায় আহত পুলিশ সদস্যদের চিকিৎসার ভার আমাদের। কর্তব্যকালে কেউ আহত হলে তার উন্নত চিকিৎসার জন্য ভালো হাসপাতালে চিকিৎসা আমরা করিয়ে থাকি। স্বাস্থ্য, শিক্ষা ও চিকিৎসা এসব বিষয়ে আমরা সর্বাধিক গুরুত্ব দিচ্ছি। ডিএমপি’র সদস্যের মেধাবী সন্তানদের শিক্ষাকে এগিয়ে নিতে আমরা প্রতিবছর শিক্ষাবৃত্তি দিচ্ছি। আমাদের অনেক সাফল্য রয়েছে। এই সাফল্য কারো একার পক্ষে আসেনি। সব প্রচেষ্টায় টিম ডিএমপি ভালো অবস্থানে রয়েছে।

অনুষ্ঠানে ডিএমপি’র ট্রাফিক কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ১১ তম সভায় আহত ৬১ পুলিশ সদস্যকে ২০ লাখ ৭০ হাজার টাকা এবং প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে নিহত দু’জনকে ৫ লাখ টাকা করে ও গুরুতর আহত ২ জনকে ১ লাখ টাকা করে থোক অনুদান দেয়া হয়। মোট ৬৫ জন পুলিশ সদস্যকে ৩২ লাখ ৭০ হাজার টাকা অনুদান প্রদান করেন ডিএমপি কমিশনার। এসময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ঢাকা প্রতিদিন ডটকম/০৮ নভেম্বর/এসকে

Loading...

Check Also

পুলিশের গাড়ীতে আগুন দিল বিএনপি নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১৫ নভেম্ব: রাজধানীর নয়াপল্টন এলাকায় বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ ও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *