Home / খেলাধুলা / এক ওভারে ৪৩ রান! ভাঙলো বাংলাদেশের রেকর্ড

এক ওভারে ৪৩ রান! ভাঙলো বাংলাদেশের রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ৮ নভেম্বর : এক ওভারে ৪৩ রান দিলেন নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট দল সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের পেসার উইলিয়াম লুডিক। এ রান দিয়ে তিনি ভেঙেছেন বাংলাদেশের রংপুর অঞ্চলের ২৬ বছর বয়সী পেসার আলাউদ্দিন বাবুর রেকর্ড। পাঁচ বছর আগে যে বিব্রতকর রেকর্ড গড়েছিলেন বাবু, লুডিকের ‘পারফরমেন্সে’ সেটি থেকে বুধবার মুক্তি পেলেন তিনি।

২০১৩ এর ঢাকা প্রিমিয়ার লিগে আলাউদ্দিন বাবুর করা ওভার থেকে ৩৯ রান নিয়েছিলেন জিম্বাবুয়ের অলরাউন্ডার এলটন চিগুম্বুরা। সেই রেকর্ড আজ ভাঙলেন নর্দার্ন ডিস্ট্রিক্টসের দুই ব্যাটসম্যান জো কার্টার এবং ব্রেট হ্যাম্পটন। দুজন মিলে লুডিকের এক ওভার থেকে নিয়েছেন ৪৩ রান। যেকোনো ধরনের স্বীকৃত ক্রিকেটে এক ওভারে এতো বেশি রান করার রেকর্ড আর নেই।

স্পেলের প্রথম নয় ওভারে মাত্র ৪২ রান খরচায় একটি উইকেট নিয়েছিলেন লুডিক। সেই তিনি দশম ওভার করতে এসে খরচ করে বসেন ৪৩ রান। ওভারে দুইটি ওয়েস্ট হাইট নো বলের কারণে মোট ৮টি ডেলিভারি করতে হয়েছে তাকে।

ওভারের প্রথম বলে লুডিক চার মারেন হ্যাম্পটন। পরের দুই বলই ওয়েস্ট হাইট নো বল করেন লুডিক, দুই বলেই ছক্কা মারেন হ্যাম্পটন। পরের বলে আবারও ছক্কা মারেন তিনি। তৃতীয় বলে হ্যাম্পটন একরান নিলে শেষ তিন বলে ছক্কা মারেন কার্টার। যার ফলে পুরো ওভারের চেহারা দাঁড়ায় ৪, ৬+নো, ৬+নো, ৬, ১, ৬, ৬, ৬ তথা এক ওভারে ৪৩ রান!

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ঐক্যফ্রন্টের ভোট পেছানোর দাবি, আওয়ামী লীগের ‘না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১৫ নভেম্বর :একাদশ সংসদ নির্বাচনের তফসিল পুননির্ধারণ করা হলেও আরো তিন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *