Home / খেলাধুলা / বিদায়ী টেস্টে বিরল কীর্তি হেরাথের

বিদায়ী টেস্টে বিরল কীর্তি হেরাথের

ক্রীড়া ডেস্ক : সাদা পোশাকে আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে না রঙ্গনা হেরাথকে- ঘোষণাটা নিজেই দিয়েছিলেন কিছুদিন আগে। দেখতে দেখতে বিদায়ের ক্ষণ চলে এল। আজ গলে ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্টটি খেলতে নেমেছেন শ্রীলংকার এই বাঁহাতি স্পিনার।

ক্যারিয়ারের ৯৩তম টেস্ট খেলতে নামার সময় হেরাথকে তার সতীর্থরা ‘গার্ড অব অনার’ দিয়েছেন। বিদায়ী ম্যাচে ইংলিশ অধিনায়ক জো রুটকে আউট করে এক বিরল কীর্তিতে নাম লিখিয়েছেন এই স্পিনার। টেস্ট ইতিহাসে কোনো নির্দিষ্ট ভেন্যুতে ১০০ উইকেট নেয়া তৃতীয় বোলার এখন হেরাথ।

হেরাথের আগে এই কীর্তিতে নাম লিখিয়েছেন তারই স্বদেশী মুত্তিয়া মুরালিধরন আর ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। মুরালিধরন নিজ দেশের তিন ভেন্যু- গল, ক্যান্ডি এবং কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে উইকেটের সেঞ্চুরি করেছেন। অ্যান্ডারসনের রয়েছে ক্রিকেটের মক্কা লর্ডসে।

ভালো ইংল্যান্ডের বিপক্ষে অবস্থানে আছে শ্রীলংকা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫৩ ওভারে ৬ উইকেটে ১৭৯ রান তুলেছে ইংলিশরা। বেন স্টোকস ৪০ আর স্যাম কারেন ৪ রানে ক্রিজে আছেন। আউট হয়ে ফিরে গেছেন রনি বার্নস (৯), কিটন জেনিংস (৪৬), মঈন আলী (০), রুট (৩৫), বেন স্টোকস (৭), জস বাটলার (৩৮)।

শ্রীলংকার পক্ষে ৩টি উইকেট নিয়েছেন দিলরুয়ান পেরেরা। এছাড়া সুরাঙ্গা লাকমল দুটি। এক উইকেট নেয়ার সুবাদে হেরাথের উইকেট সংখ্যা দাঁড়াল ৪৩১টি। ১৯ বছরের টেস্ট ক্যারিয়ারে টেস্ট খেলুড়ে সব দেশের বিপক্ষেই ৫ উইকেট নেয়ার নজির রয়েছে ৪০ বছর বয়সী এই ক্রিকেটারের।

ঢাকা প্রতিদিন ডটকম/০৬ নভেম্বর/এসকে

Loading...

Check Also

নিষেধাজ্ঞা থেকে ফিরে ব্যাট হাতে দুরন্ত বেনক্রফট

ক্রীড়া ডেস্ক: ক্যামেরন বেনক্রফট। নামটা পরিচিতই হওয়ার কথা সবার কাছে। গত বছর মার্চে দক্ষিণ আফ্রিকার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *