Breaking News
Home / খেলাধুলা / ১৮ লাখে বিপিএলে দল পেলেন আশরাফুল

১৮ লাখে বিপিএলে দল পেলেন আশরাফুল

ক্রীড়া প্রতিবেদক: নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন বেশ কিছুদিন হল। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দল পাবেন কি না এ নিয়ে ছিল সংশয়। অবশ্য তাকে ‘বি’ ক্যাটাগরিতে রাখা হয়েছিল। দেশি খেলোয়াড়দের প্রথম দুই সেট শেষ হয়ে গেলেও কেউ আশরাফুলের নাম বলেনি। অবশেষে তৃতীয় সেটে তাকে দলে ভেড়ায় চিটাগং ভাইকিংস। ‘বি’ ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের মূল্য ১৮ লাখ।

২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় আসরে ঢাকার হয়ে খেলেছিলেন আশরাফুল। ওই আসরে খুলনার বিপক্ষে ৫৩ বলে ১০৩ রানের ঝড়ো ইনিংস উপহার দিয়েছিলেন টেস্টের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। কিন্তু ফিক্সিংয়ে জড়িয়ে পড়েন। ম্যাচ গড়াপেটার অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। তদন্তে বেরিয়ে আসে চমক জাগানিয়া সব তথ্য। বেরিয়ে আসে, শুধু ঘরোয়া লিগ নয় আশরাফুল ম্যাচ গড়াপেটা করতেন আন্তর্জাতিক ম্যাচেও। তিনি নিজেও তার বিরুদ্ধে আনিত সব অভিযোগের সত্যতা স্বীকার করে নিয়েছিলেন। ২০১৪ সালে সবধরণের ক্রিকেট থেকে ৮ বছরের জন্য নিষিদ্ধ হন টাইগারদের সাবেক অধিনায়ক। আপিল করলে সাজার মেয়াদ পাঁচ বছরে নেমে আসে।

যে বিপিএলে ফিক্সি করে ক্যারিয়ারটা শেষ করে দিয়েছেন সেই বিপিএলকেই জাতীয় দলে ফেরার মঞ্চ হিসেবে নিয়েছেন আশরাফুল। নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর এমনটাই জানিয়েছিলেন তিনি। দেখা যাক, এই বিপিএল দিয়ে জাতীয় দলের জন্য তিনি নিজেকে যোগ্য করে তুলতে পারেন কি না।

ঢাকা প্রতিদিন ডটকম/২৮ অক্টোবর/এসকে

Loading...

Check Also

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক মাশরাফি

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্বে থাকছেন মাশরাফি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *