Breaking News
Home / খেলাধুলা / বিপিএলের প্লেয়ার্স ড্রাফট কাল

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট কাল

ক্রীড়া প্রতিবেদক: জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ এবং তারুণ্যের আবহ নিয়ে শেষ হয়েছে ওয়ানডে সিরিজ। অপেক্ষা এখন টেস্ট সিরিজের। তিন নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট, ঐ ম্যাচ দিয়েই অভিষেক হবে টেস্ট ভেন্যু সিলেট স্টেডিয়ামের।

এদিকে দেখতে দেখতে চলে আসছে বিপিএল শুরুর সময়ও। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের ঘোষণা অনুযায়ী জাতীয় নির্বাচন পেছালেও বিপিএল পূর্বঘোষিত সূচি অর্থাৎ পাঁচ জানুয়ারি তারিখেই শুরু হবে। দলগুলোর প্রস্তুতি কার্যক্রম সুচারুরূপে সম্পাদনের জন্য প্লেয়ার্স ড্রাফট এগিয়ে আনা হয়েছে।

আগামীকাল পাঁচ তারকা হোটেল র‌্যাডিসন ব্লুতে অনুষ্ঠিত হবে এবারের প্লেয়ার্স ড্রাফট। প্রতিযোগী দলগুলো নিলামের মাধ্যমে না হলেও, ড্রাফট সিস্টেমে পর্যায়ক্রমে বিভিন্ন ক্যাটাগরির ক্রিকেটার দলে টানা সুযোগ পাবেন। এখন বিপিএলের দল গড়ার যে প্রক্রিয়া তাতে প্লেয়ার্স ড্রাফট মানেই দেশী ক্রিকেটার দলে ভেড়ানোর আনুষ্ঠানিকতা। এ পর্বে মূলত দেশী ক্রিকেটাররাই প্রাধান্য পেয়ে থাকেন।

এরই মধ্যে চারজন করে ক্রিকেটার আগের মৌসুম থেকেই ধরে রেখেছে বিপিএলের দলগুলো। ফ্র্যাঞ্চাইজি স্বত্ত্ব নিয়ে সংশয় থাকায় চট্টগ্রাম ভাইকিংসের ধরে রাখা খেলোয়াড় তালিকা মেলেনি। এছাড়াও বিপিএলের দলগুলো ধরে রাখা চারজনের বাইরে থেকে আরও দুইজন করে বিদেশী খেলোয়াড়ের সাথে চুক্তি করে রেখেছে।

বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স তাদের দুই বিদেশি হিসেবে চুক্তি করেছেন দুই মারকাটারি ব্যাটসম্যান ইংল্যান্ডের আলেক্স হেলস এবং দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে। গতবারের ফাইনালিস্ট ঢাকা ডায়নামাইটস তাদের দুই বিদেশী হিসেবে নিয়েছে ইংলিশ ওপেনার জেসন রয় এবং ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে।

কুমিল্লা ভিক্টোরিয়ান দুই বিদেশি হিসেবে চুক্তি করেছে ইংল্যান্ডের অলরাউন্ডার লিয়াম ডসন এবং শ্রীলঙ্কান অলরাউন্ডার অ্যাশেলা গুনারতেœর সঙ্গে। টাইটান্স বিদেশি দুই ক্রিকেটার হিসেবে চুক্তি করেছে ইংল্যান্ডের ব্যাটসম্যান ডেভিড মালান এবং পেস বোলিং অলরাউন্ডার লুইস গ্রেগরির সঙ্গে।
প্রথমবারের মতো বিপিএল খেলতে আসার অপেক্ষায় থাকা ডেভিড ওয়ার্নার খেলবেন সিলেট সিক্সার্সের হয়ে। তার সাথে সিলেটে খেলবেন নেপালের তরুণ লেগস্পিনার স্বন্দীপ লামিচানে। তবে এখনও রাজশাহী কিংস এবং চিটাগাং ভাইকিংস তাদের দু’জন করে বিদেশি ক্রিকেটার ঠিক করেছে কি না তা জানা যায়নি।

ছয় দলের ধরে রাখা খেলোয়াড় তালিকা
ঢাকা ডায়নামাইটস : সাকিব আল হাসান (আইকন), সুনিল নারিন, রভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : তামিম ইকবাল (আইকন), ইমরুল কায়েস, শোয়েব মালিক, মোহাম্মদ সাইফউদ্দীন
সিলেট সিক্সার্স : লিটন দাস (আইকন), সাব্বির রহমান, নাসির হোসেন, সোহেল তানভীর
রংপুর রাইডার্স : মাশরাফি বিন মর্তুজা (আইকন), ক্রিস গেইল, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন
খুলনা টাইটান্স : মাহমুদউল্লাহ রিয়াদ (আইকন), নাজমুল হোসেন শান্ত, কার্লোস ব্রেথওয়েট, আরিফুল হক
রাজশাহী কিংস : মোস্তাফিজুর রহমান (আইকন), মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান, মুমিনুল হক

ঢাকা প্রতিদিন ডটকম/২৭ অক্টোবর/এসকে

Loading...

Check Also

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক মাশরাফি

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্বে থাকছেন মাশরাফি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *