Home / ফোকাস / বিকশিত গণমাধ্যম আর সংকুচিত হবে না, নির্ভয়ে কাজ করুন: তথ্যমন্ত্রী

বিকশিত গণমাধ্যম আর সংকুচিত হবে না, নির্ভয়ে কাজ করুন: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ২২ অক্টোবর : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিকশিত গণমাধ্যম আর সংকুচিত হবে না, সাংবাদিকরা নির্ভয়ে কাজ করুন।

একই সঙ্গে ডিজিটাল জগতে উৎপাত ও সাম্প্রদায়িকতার বিস্তার ঠেকাতে সংবাদমাধ্যমকে সরকারের সঙ্গে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার ঢাকায় বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের তৃতীয় জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যখন গণতন্ত্র ও গণমাধ্যমকে স্মরণকালে সবচেয়ে বিকশিত করছে, উগ্রবাদ ও সাম্প্রদায়িকতাই তখন গণতন্ত্র, গণমাধ্যম এবং সমাজের জন্য সবচেয়ে বড় হুমকি হিসেবে দাঁড়িয়েছে।

তিনি বলেন, উগ্রবাদের হুমকি ডিজিটাল সমাজেও ছড়িয়ে পড়েছে। এর বিরুদ্ধে লড়তে সরকার ও সংবাদমাধ্যমকে একসঙ্গে কাজ করতে হবে।

‘যে কোনো আইন পরীক্ষা করা যায়, সংশোধন করা যায়’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমি আশ্বস্ত করতে পারি, গণমাধ্যমের বিরুদ্ধে কাজে লাগানোর জন্য এ আইন নয়।

সভাপতি নাসিমুন আরা হক মিনু এ সময় নারী সাংবাদিক কেন্দ্রের ১৭ বছরের কর্মযজ্ঞ তুলে ধরেন। বিশেষ অতিথি তৌফিক ইমরোজ খালিদী নারী সাংবাদিকের সংখ্যা আগামী সম্মেলনের আগে ১০ গুণ বৃদ্ধির জন্য উৎসাহ দেন।

২০০১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের দিনব্যাপী এ সম্মেলনে সারা দেশ থেকে প্রতিনিধিরা অংশ নেন। কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য সেতারা মূসা ১৯৫০ এর দশকে তার সাংবাদিকতার দিনগুলোর কথা স্মরণ করেন। বাসস

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ঐক্যফ্রন্টের ভোট পেছানোর দাবি, আওয়ামী লীগের ‘না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১৫ নভেম্বর :একাদশ সংসদ নির্বাচনের তফসিল পুননির্ধারণ করা হলেও আরো তিন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *