Home / জেলার খবর / চাঁদপুরে ৮ জেলের কারাদণ্ড

চাঁদপুরে ৮ জেলের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর মেঘনা নদীতে মা ইলিশ নিধন করার অপরাধে পৃথক অভিযানে আটক ৮ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার সকালে পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) চাঁদপুর সদর অমিত চক্রবর্তী।

কারাদ-প্রাপ্ত জেলেরা হলো- সদর উপজেলার হানারচর ইউনিয়নের গোবিন্দিয়া গ্রামের রিপন পাঁওয়ারী (২২), রহিম শেখ (৩৫), মাসুদ পাঁওয়ারী (৩০), একই উপজেলার তরপুরচণ্ডী ইউনিয়নের চুন্নু মিয়া (২৫), ফজলু মিয়া (৩৬), হানিফ সৈয়াল (২২), পাশ্র্ববর্তী বিষ্ণপুর ইউনিয়নের মো. শরীফ (৩৮) ও শহরের উত্তর শ্রীরামদী এলাকার আল-আমিন (৩৫)।

জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাযায়, বুধবার রাতে জেলা সম্প্রসারণ কর্মকর্তা প্রতিক দে মেঘনা নদীর হরিণা ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে রিপন, রহিম ও মাসুদকে মাছ ধরা অবস্থায় আটক করেন। এ সময় তাদের কাছ থেকে ৩ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়।

বৃহস্পতিবার সকালে সহকারী মৎস্য কর্মকর্তা গোলাম মোস্তফা মেঘনা মোহনা এলাকায় অভিযান চালিয়ে মাছ ধরা অবস্থয় চুন্নু মিয়া, ফজলু মিয়া, হানিফ, শরীফ ও আল-আমিনকে আটক করেন। এ সময় ২ হাজার মিটার কারেন্টজাল ও ২টি মাছ ধরার নৌকা জব্দ করেন। জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী জানান, কারাদ-প্রাপ্ত জেলেদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। জব্দকৃত নৌকা নৌ-পুলিশের হেফাজতে রয়েছে এবং কারেন্টজালগুলো আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে।

ঢাকা প্রতিদিন ডটকম/১১ অক্টোবর/এসকে

Loading...

Check Also

হলুদে রাঙা ফসলী মাঠ

খুলনা সংবাদদাতা : শিশির সিক্ত মাঠভরা সরিষা ফুলের গন্ধ বাতাসে ভাসছে। দিগন্তজোড়া হলুদের বিস্তার। গ্রামের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *