Home / খেলাধুলা / লিটন দাসের রেকর্ড তাণ্ডব

লিটন দাসের রেকর্ড তাণ্ডব

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১১ অক্টোবর : গত এপ্রিল মাসেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে দুই’শ বলের কম খরচ করে ডাবল সেঞ্চুরি করেন লিটন দাস। নিজের সেই রেকর্ডটা বেশি দিন টিকে থাকেতে দিলেন না তিনি।

বুধবার দেশের প্রথম ব্যাটসম্যান হিসবে দেড় শ বলের নিচে ডাবল সেঞ্চুরি করে ফেললেন লিটন দাস। মাত্র ১৪০ বলে খেলেছেন দ্বিশত রানের ইনিংস। আর তার এই ইনিংসে ভর করে রাজশাহীর বিপক্ষে ম্যাচ বাঁচানোর পথে আছে রংপুর দল।

ডাবল সেঞ্চুরির সম্ভাবনা ছিলো সাদমান ইসলামের। তিনি অল্পের জন্য সেটা মিস করেছেন। এ ছাড়া সেঞ্চুরি করেছেন রাজশাহীর জুনায়েদ সিদ্দিকী ও খুলনার জিয়াউর রহমান।

রাজশাহীতে স্বাগতিকদের বিপক্ষে প্রথম ইনিংসে মাত্র ১৫১ রান করে অলআউট হয়েছিলো রংপুর। এর জবাবে ৪ উইকেটে ৫৮৯ রানের বিশাল স্কোর গড়ে ইনিংস ঘোষণা করে রাজশাহী। আগের দিন তাদের সেঞ্চুরি করেছিলেন নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমান। জুনায়েদ সিদ্দিকী ঠিক ১০০ রান করে অপরাজিত ছিলেন। এ ছাড়া ফরহাদ হোসেন ও জহুরুল ইসলাম ফিফটি করেন।

৪৩৮ রানের পাহাড় মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংস ব্যাট করতে নামে রংপুর। আর এখান থেকেই শুরু হয় লিটন দাসের ভয়ানক আক্রমণাত্মক ইনিংস। ৪৪ বলে লিটন ফিফটি করেন। এরপর সময় গড়িয়েছে আর আক্রমণাত্মক হয়েছেন তিনি। ৮১ বলে করেন ১০০ রান। ১০৮ বলে করেছেন ১৫০ রান। মানে তৃতীয় ফিফটিটা এসেছে মাত্র ২৭ বলে। ১৪০ বলে ২০০ রান করেন। অর্থাৎ দ্বিতীয় সেঞ্চুরিটা করেছেন তিনি ৫৯ বলে।

পুরো ইনিংসের মতো ডাবল সেঞ্চুরিতে পৌঁছানোর সময়টুকুও ছিল দাপুটে। ১৮৪ থেকে টানা দুটি বাউন্ডারিতে ১৯২। ১৯৩ থেকে তাইজুলকে ছক্কায় ১৯৯। পরের বলেই বাউন্ডারিতে ২০৩।

দিনের শেষে এসে ডাবল সেঞ্চুরি করেই আউট হয়ে গেছেন লিটন। এখনও রংপুরের হয়ে ৭২ রানে ব্যাট করছেন মাহমুদুল হাসান।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

কাউকে অহেতুক হয়রানি না করতে নির্দেশ দেয়া হয়েছে: ইসি রফিকুল

ময়মনসিংহ প্রতিনিধি : কাউকে অহেতুক হয়রানি না করতে সব বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *