Home / আন্তর্জাতিক / ইন্দোনেশিয়াকে সব রকম সহায়তা দেবে তুরস্ক: এরদোগান

ইন্দোনেশিয়াকে সব রকম সহায়তা দেবে তুরস্ক: এরদোগান

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২ অক্টোবর : ভয়াবহ ভূমিকম্পের আঘাতে চরম ক্ষতিগ্রস্ত ইন্দোনেশিয়াকে সব রকম সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।

সোমবার প্রেসিডেন্ট কার্যালয়ের বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদলু এজেন্সি এ তথ্য জানায়।

খবরে বলা হয়, ভয়াবহ ভূমিকম্পের ঘটনায় গভীর শোক ও সমবেদনা জানিয়ে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোকে ফোন করেন এরদোগান। এসময় তুর্কি প্রেসিডেন্ট এরদোগান ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টকে আশ্বাস দিয়ে বলেছেন, ‘ইন্দোনেশিয়ার ভূমিকম্পে আমরা খুবই মর্মাহত। ইন্দোনেশিয়াকে আমরা আমাদের সাধ্যমত সব রকম সহায়তা সরবরাহ করবে তুরস্ক।’

ভূমিকম্প ও সুনামিতে বিধ্বস্ত ইন্দোনেশিয়া। নিহতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। দেশটির এমন দুর্দশায় সাহায্যের হাত বাড়িয়েছে তুরস্ক। বিধ্বস্ত ইন্দোনেশিয়ায় প্রথম কোনো রাষ্ট্র হিসেবে এগিয়ে এসেছে তুরস্ক।

এদিকে তুরস্কের রাষ্ট্রীয় গণমাধ্যম আনাদলু এজেন্সির খবরে বলা হয়েছে, টার্কিশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও ইস্তাম্বুলকেন্দ্রিক হিউম্যানিটারিয়ান রিলিফ ফাউন্ডেশন (আইএইচএইচ) ইন্দোনেশিয়া অসহায়দের সাহায্যের কাজ শুরু করেছে।

ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ বিভাগ রোববার সর্বশেষ যে হিসাব দিয়েছে তাতে বলা হয়েছে, শুক্রবারের ভূমিকম্প এবং তা থেকে সৃষ্ট সুনামিতে সুলাওয়েসি দ্বীপে কমপক্ষে ৮৩৪ জন মারা গেছে।

শুক্রবারের ৭ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প এবং তার ফলে সৃষ্ট ২০ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস সুলাওয়েসি দ্বীপের পালু এবং আরও কয়েকটি শহরে আঘাত করে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

বাংলাদেশে পাবজি নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : জনপ্রিয় অনলাইন গেম ‘প্লেয়ার আননোনস ব্যাটলগ্রাউন্ডস’ গেমটি নিষিদ্ধ করা হয়েছে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *