Home / জাতীয় / রাজধানীতে ট্রাফিক আইন ভঙ্গে ৪১ লাখ টাকা জরিমানা আদায়

রাজধানীতে ট্রাফিক আইন ভঙ্গে ৪১ লাখ টাকা জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে ট্রাফিক আইন অমান্য করার দায়ে একদিনে সাড়ে ৮ হাজারেরও অধিক মামলায় প্রায় ৪১ লাখ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। একই সঙ্গে বেশকিছু গাড়ি ডাম্পিং ও রেকার করা হয়েছে। আজ সোমবার দুপুরে ঢাকা প্রতিদিনকে এসব তথ্য জানান ডিএমপির গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. মাসুদুর রহমান।

তিনি জানান, গতকাল রোববার দিনভর রাজধানীর বিভিন্ন এলাকায় যানবাহন চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বিশেষ অভিযান চালায় পুলিশের ট্রাফিক বিভাগ। এসময় ট্রাফিক আইন অমান্য করায় ৮ হাজার ৮শ’ ৭২টি মামলায় ৪০ লাখ ৮৯ হাজার ৯শ’ ৮৫ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। অভিযান চলাকালে ৩২টি গাড়ি ডাম্পিং ও ১ হাজার ৯৫টি গাড়িকে রেকার করা হয়েছে।

ট্রাফিক বিভাগের বরাত দিয়ে মাসুদুর রহমান আরো জানায়, ট্রাফিক আইন ভঙ্গের কারণে ৩ হাজার ১শ’ ৩৬টি মোটরবাইকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন ও ১শ’ ৬৫টি মোটরসাইকেল আটক করেছে পুলিশের ট্রাফিক বিভাগ। তিনি জানান, শুধু মোটরবাইকারদের বিরুদ্ধে নয়, হাড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে ১শ’ ৯৪ হুটার বা বিকনলাইট ব্যবহারের জন্য ৯টি গাড়ির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে ট্রাফিক বিভাগ। মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ২০টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। আর গাড়ি চালানোর সময় মোবাইল বা এয়ারফোন ব্যবহার করার জন্য ৩২ জন চালকের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। এছাড়া উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে ৮শ’ ২৯টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মাসুদুর রহমান।

ঢাকা প্রতিদিন ডটকম/২৪ সেপ্টেম্বর/এসকে

Loading...

Check Also

অগ্নিদগ্ধ সাগরও মারা গেলো

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরখানে লিকেজ গ্যাস লাইন থেকে লাগা অগ্নিকাণ্ডে মারাত্মক দগ্ধ সাগরও (১২) ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *