Breaking News
Home / খেলাধুলা / ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২৪ সেপ্টেম্বর : এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের খেলায় ভিয়েতনামকে ২-০ গোলে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল। এই জয়ের সুবাদে বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড উঠে গেল মারিয়া-তহুরারা।

বাছাই পর্বের চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। অন্যদিকে ৯ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয় ভিয়েতনাম। আগামী বছর ২৩ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে খেলবে বাংলাদেশ ও ভিয়েতনাম।

রোববার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে মারিয়া, আঁখি, তহুরাদের সামনে পাত্তাই পায়নি ভিয়েতনাম।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল করে সবাইকে উৎসবে মাতিয়ে তোলেন তহুরা খাতুন। ভিয়েতনামের গোলরক্ষক থি ওয়ান তহুরার নেয়া শটটি গ্রিপে নিতে ব্যর্থ হলে সামনে দাঁড়ানো শামসুন্নাহার জুনিয়র সামনের দিকে ঠেলে দেয় বল। দৌড়ে এসে তহুরা খাতুন নিচু হেডে বল জালে জড়ায় (১-০)।

খেলার ৬৩ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন আঁখি খাতুন।

খেলা শেষে বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, মেয়েরা অনেক কষ্ট করেছে। শুরু থেকেই অ্যাটাকিং খেলেছে। ভিয়েতনামকে এক মুহূর্তের জন্যও সুযোগ দেয়নি। দলের পারফরম্যান্সে আমি খুশি।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

নানা আয়োজনে ড. ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *