Home / আন্তর্জাতিক / ব্রাজিলের প্রেসিডেন্ট প্রার্থী ছুরিকাহত

ব্রাজিলের প্রেসিডেন্ট প্রার্থী ছুরিকাহত

ডেস্ক রিপোর্ট : ব্রাজিলে নির্বাচনী প্রচারণার সময় ছুরিকাহত হয়েছেন প্রেসিডেন্ট প্রার্থী স্যোশাল লিবারেল পার্টির নেতা জাইর বোলসোনারো। এতে তিনি গুরুতর আহত হন। গতকাল বৃহস্পতিবার ব্রাজিলের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রাজ্য মিনাস জেরাইসে বোলসোনারো হামলার শিকার হন। এ সময় কর্মী সমর্থকদের নিয়ে ভোটের প্রচারে ছিলেন তিনি। এ ঘটনায় আদেলিও ওবিসপো দে অলিভেইরা (৪০) নামে এক ব্যক্তিকে হামলাকারী সন্দেহে গ্রেফতার করা হয়েছে।

বিবিসি জানিয়েছে, কট্টর ডানপন্থি দল সোশাল লিবারেল পার্টির নেতা জাইর বোলসোনারো বর্ণবাদী ও বিতর্কিত নানা বক্তব্যের জন্য সমালোচিত হলেও সাম্প্রতিক জনমত জরিপগুলোতে তার অবস্থান ক্রমশ শক্তিশালী হচ্ছিল।

চিকিৎসকদের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, বোলসোনারোর পেটের ক্ষতস্থানে অস্ত্রোপচার করা হয়েছে। তিনি সেরে উঠবেন বলে আশা করা হচ্ছে। দুই ঘণ্টার অস্ত্রোপচারের পর বোলসোনারোকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছে। তাকে অন্তত ৭ থেকে ১০ দিন হাসপাতালে থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে, আগামী মাসে ব্রিাজিলে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে সাবেক প্রেসেডন্ট লুলা ডি সিলভা অংশ নিতে না পারলে বিজয় হতে পারেন জেয়ার বলসোনারো।

ঢাকা প্রতিদিন ডটকম/০৭ সেপ্টেম্বর/এসকে

Loading...

Check Also

তসলিমার পক্ষে-বিপক্ষে পশ্চিমবঙ্গের বুদ্ধিজীবী মহল

ডেস্ক রিপোর্ট: বিতর্কের আরেক নাম যেন তসলিমা নাসরিন। মৌলবাদীদের বিরুদ্ধে হুংকার দেয়া থেকে শুরু করে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *