Home / জেলার খবর / ‘বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারণ করে নতুন প্রজন্মকে এগিয়ে যেতে হবে’

‘বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারণ করে নতুন প্রজন্মকে এগিয়ে যেতে হবে’

এস এম রাজু, জৈন্তাপুর (সিলেট) থেকে : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সংসদ সদস্য ইমরান আহমদ এমপি বলেছেন, বাঙালি জাতির চেতনার জায়গা হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার জন্ম না হলে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করা সম্ভব হতো না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা ও আর্দশকে আজীবন বুকে ধারণ করে নতুন প্রজন্মকে এগিয়ে যেতে হবে। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মাটি ও মানুষের উন্নয়নে কাজ করছেন। বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদার আসনে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

তিনি বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির জীবনে এক কালো অধ্যায় রচিত হয়েছে। এদেশের কিছু বিপদগামীরা চেয়েছিল বঙ্গবন্ধু ও তার স্ব-পরিবারকে হত্যা করে আওয়ামী লীগকে শেষ করে দিতে, কিন্তু কখনো তা পারে নাই। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে এদেশের প্রতিটা আন্দোলন সংগ্রাম শেখ মুজিবুর রহমান তথা আওয়ামী লীগের অনেক অবদান রয়েছে। দেশের উন্নয়নে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে তিনি সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান।

গতকাল বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে জৈন্তাপুর উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী অফিসার মৌরীন করিম। বিশেষ অতিথি ছিলেন- জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ সিরাজ উদ্দিন আহমদ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান শ্রী জয়মতি রানী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুন্তাসির হাসান পলাশ, জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) খান মো. মাঈনুল জাকির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী প্রমুখ।

উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. কুতুব উদ্দিনের উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেনÑ জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এখলাছুর রহমান, চিকনাগুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রশিদ, সাবেক ইউপি চেয়ারম্যান আইযুব আলী,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সিরাজুল হক, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মেম, নিজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বাবুল প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে উপজেলা সদরে এক শোক র‌্যালি বের করা হয় এবং উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগি সংগঠন ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। এছাড়া উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত করা হয়।

ঢাকা প্রতিদিন ডটকম/১৬ আগস্ট/এসকে

Loading...

Check Also

শেরপুরে কলেজ ছাত্রীকেধর্ষণের চেষ্টা, থানায় অভিযোগ

সাখাওয়াত হোসেন জুম্মা, শেরপুর থেকে : সংস্কৃতির নামে নোংরামি নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। বগুড়ার শেরপুর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *