Home / জেলার খবর / ‘পর্যটন শিল্পের বিকাশ ঘটলে বেকারত্ব দূর হবে’

‘পর্যটন শিল্পের বিকাশ ঘটলে বেকারত্ব দূর হবে’

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জ জেলা পরিবেশ ও পর্যটন উন্নয়ন ফোরামের সভাপতি এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ছাতক উপজেলা শাখার সভাপতি শামীম আহমদ তালুকদার বলেছেন, সুনামগঞ্জের পর্যটন শিল্পের রয়েছে অপার সম্ভাবনা। ভারতের মেঘালয় পাহাড়ের কুল ঘেষা প্রাকৃতিক স¤পদ আর নৈসর্গিক অপরুপ দৃশ্যবলীতে স্রষ্টা তার নিজ হাতেই সাজিয়েছেন হাওরের রাজধানী হিসাবে পরিচিত সুনামগঞ্জ জেলাকে। জীববৈচিত্র্য, সৌন্দর্যে সমৃদ্ধ হাওর, নদী, পাহাড়, প্রাকৃতিক সৌন্দর্য আর শিল্পের কারুকার্যে ভরপুর আমাদের এ জেলা । এখানকার ঐতিহাসিক নিদর্শনসমৃদ্ধ পর্যটন শিল্প সারা দেশের ভ্রমণপ্রিয় মানুষকে আকৃষ্ট করছে। এ শিল্পের আরো বিকাশ দরকার। পর্যটন শিল্পে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে দেশের অর্থনীতির চাকা দ্রুত গতিতে এগিয়ে যাবে ও বহির্বিশ্বে বাংলাদেশের অপার সম্ভাবনা ফুটে উঠবে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর বদৌলতে দেশের অভ্যন্তরীণ দর্শনীয় স্থানগুলোকে একটি বিশাল জনগোষ্ঠীর সামনে নিয়ে আসা সম্ভব হয়েছে এবং দেশের অবকাঠামোগত উন্নয়নের ফলে প্রচুর পর্যটকের কাছে সামাজিকভাবে পর্যটন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আমরা যে পরিবেশ, প্রকৃতির ওপর কেন্দ্র করে বেঁচে থাকি সেই পরিবেশ প্রকৃতির ওপরেই আমরা ভয়ঙ্কর নির্দয়, নির্মম। আমরা আমাদের নিজের শহরকে পরিষ্কার রাখতে হবে। পরিবেশ রক্ষায় বাস্তবমুখী কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হলে নিশ্চয় বায়ুদূষণসহ অন্যান্য দূষণ কমিয়ে আনা সম্ভব, সম্ভব সারা দেশকে নির্মল পরিবেশে বাসযোগ্য করে তোলা। পর্যটনের উন্নয়নে ও জল জোছনা এবং কাব্যময়তার সুনামগঞ্জকে বিশ্বময় ছড়িয়ে দিতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ জেলা পরিবেশ ও পর্যটন উন্নয়ন ফোরামের সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট আবুল হোসেনের সঞ্চালনায় সুনামগঞ্জ পৌরসভার হলরুমে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ফোরামের সহ-সেক্রেটারি ইমাম হাসান, ট্রেজারার শাফি উদ্দিন ফাহিম, সেমিনার/সাংস্কৃতিক সম্পাদক ইঞ্জিনিয়ার বাপ্টু পুরকাস্থ্য। এসময় উপস্থিত ছিলেনÑ গোলাম রব্বানী, আনোয়ার হোসেন, মোস্তাক আহমদ, সৈয়দ আহসান সুমন প্রমুখ।

ঢাকা প্রতিদিন ডটকম/১৬ আগস্ট/এসকে

Loading...

Check Also

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

রাঙ্গামাটি প্রতিনিধি রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার রামসুপারি পাড়া এলাকায় দুইজনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতরা রামসুপারি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *