Home / জেলার খবর / জাতীয় শোক দিবসে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

জাতীয় শোক দিবসে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

কেএম শফিকুর রহমান, গোপালগঞ্জ থেকে: স্বাধীনতার স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী-২০১৮ ও জাতীয় শোক দিবস উপলক্ষে গত বুধবার সকালে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতারা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে তার প্রতি শ্রদ্ধা নিবেদন ও বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন। বিকালে বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ আয়োজিত নিজ কার্যালয় মাঠ প্রাঙ্গনে আলোচনা সভায় গোপালগঞ্জ-২ আসন থেকে বার বার নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব ড. শেখ ফজলুল করিম সেলিম প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে শুধু পাকিস্তান নয়, আন্তর্জাতিক চক্রান্ত জড়িত ছিল। এর মধ্যে আমেরিকা ছিল অন্যতম। ষড়যন্ত্রকারীরা আবারো এক হচ্ছে। জামায়াত ও বিএনপি স্বাধীনতা বিরোধী। এরা একের পর এক ষড়যন্ত্র করে চলেছে। খুনিদের সাথে কোন সংলাপ নেই। কোন সংলাপ হতে পারে না। স্বপরিবারে বঙ্গবন্ধু হত্যার রহস্য উদঘাটনে একটি তদন্ত কমিশন গঠন করা হবে যাতে বর্তমান ও ভবিষ্যত প্রজন্ম জানতে পারবে স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পিছনে কাদের মদদ ছিলো।

তিনি তার বক্তব্যে আবারো বলেন বঙ্গবন্ধু নিজেকে নিয়ে কখনো ভাবেননি, ভেবেছেন ৭ কোটি মানুষকে নিয়ে। তাছাড়া তিনি কখনও ভোগ-বিলাসের রাজনীতি করেননি, সর্বদা ত্যাগের রাজনীতি করেছেন। আমরা সকলেই তার প্রতি ঋণী। আর তারই প্রতিদান স্বাধীনতা বিরোধী ঘাতকেরা স্বপরিবারে তাকে নির্মমভাবে হত্যা করে প্রতিশোধ নেয় যা সারা বিশ্বে এক কলঙ্কময় ইতিহাসের জন্ম দিয়েছে। তিনি সেইরাতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদৎ বরণকারী ঘনিষ্ঠ স্বজনদের স্মৃতিচারণ করেন। গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হকের সভাপতিত্বে ও গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানের পরিচালনায় উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব এ্যাড. শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ লুৎফার রহমান বাচ্চু, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও গোপালগঞ্জ পৌর মেয়র কাজী লিয়াকত আলী, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইলিয়াছ হক, জেলা যুবলীগ সভাপতি জি এম সাহাবুদ্দিন আজম, সাধারণ সম্পাদক এম.বি. সাইফ (বি মোল্লা), জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের ১নং প্যানেল চেয়ারম্যান শেখ সাহাবুদ্দিন হিটু, জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল হামিদ প্রমুখ।

উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ ড. শেখ ফজলুল করিমের জেষ্ঠ্য পুত্র বাংলাদেশ এফবিসিআই-এর সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম এবং কনিষ্ঠ পুত্র ও বাংলাদেশ আওয়ামী-যুবলীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ব্যারিষ্টার শেখ ফজলে নাঈম, সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মো. রুহুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. আলহাজ¦ খসরুল আলম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক রবিউল শিকদার, গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিটু, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান তাসবিরুল হুদা বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আশরারুল হক লিটু, দপ্তর সম্পাদক এ্যাড: মো. মতিয়ার রহমান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ কাজী আনোয়ার হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. জাহিদুর রহমান মোল্যা, গোপালগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ছবেদ আলী ভুঁইয়া, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোক্তার হোসেন, সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মতিয়ার রহমান, উপাধ্যক্ষ প্রফেসর মেজর সরদার নুরুল ইসলাম, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহ আলম, শহর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পৌর মেয়র হাসমত আলী সিকদার চুন্নু, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সদর উপজেলার ২১ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক আবুল বশার খায়ের, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুভাষ চন্দ্র জয়ধর, সাধারণ সম্পাদক এস.এম. হুমায়ুন কবির, গোপালগঞ্জ জেলা কৃষকলীগের সভাপতি শেখ লুৎফর রহমান গোঞ্জের, সাধারণ সম্পাদক আব্দুর রহমান বিশ^াস, গোপালগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আকরামুজ্জামান, গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক বি.এম. ফয়সাল আহমেদ (বনি), গোপালগঞ্জ জেলা ট্রাক, ট্যাঙ্কলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন (রেজিঃ ৪৭৫৬)-এর সভাপতি মাসুদ শেখ, সাধারণ সম্পাদক ওমর আলী মোল্লা, ওজোপাডিকো বিদ্যুৎ শ্রমিক কর্মচারীলীগ -বি-২১৩৮ (সিবিএ)-এর সাধারণ সম্পাদক আলিউজ্জামান মিন্টু, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড রেজিঃ নং-বি ১৮৮৭ (সিবিএ) গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি রবিউল শেখ, সাধারণ সম্পাদক আব্বাস আলী মিয়া, গোপালগঞ্জ জেলা নির্মাণ শ্রমিকলীগের সভাপতি নিত্যরঞ্জন বৈদ্য, সাধারণ সম্পাদক মো. সাকায়েত বিশ্বাস (সাকা) প্রমূখ। এছাড়া জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সেসময়ে উপস্থিত ছিলেন। পবিত্র ফাতেহা পাঠ শেষে কোর্ট মসজিদের পেশ ইমাম ও খতিব মো. হাফিজুর রহমানের পরিচালনায় বিশেষ মোনাজাতে ’৭১-এর মহান স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনাসহ ১৫ আগষ্ট স্ব-পরিবারে শাহাদৎ বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা, ১৯৭৫ সালের বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা, শেখ রেহানা এবং গোপালগঞ্জ-২ আসন থেকে বার বার নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব ড. শেখ ফজলুল করিম সেলিমসহ তাঁদের সকলের শারীরিক সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। আলোচনা সভা ও বিশেষ মোনাজাত শেষে আগত সকল অতিথিবৃন্দসহ এতিম-অসহায় ও দুস্থদের মাঝে প্যাকেট খাবার বিতরণ করা হয়।

Loading...

Check Also

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

রাঙ্গামাটি প্রতিনিধি রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার রামসুপারি পাড়া এলাকায় দুইজনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতরা রামসুপারি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *