Home / জেলার খবর / ৯ দিন পর দক্ষিণাঞ্চলের ৮ রুটে বাস চলাচল শুরু

৯ দিন পর দক্ষিণাঞ্চলের ৮ রুটে বাস চলাচল শুরু

ঝালকাঠি সংবাদদাতা : ঝালকাঠি ও বরিশাল বাস মালিক সমিতির মধ্যে সমঝোতা হওয়ায় টানা নয় দিন বন্ধ থাকার পর দক্ষিণাঞ্চলের আট রুটে আজ থেকে বাস চলাচল শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ঝালকাঠি বাস মালিক সমিতি কার্যালয়ে দুই জেলার মালিক সমিতির বৈঠক শেষে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সমঝোতা হওয়ায় পর গত ২৪ জুলাই বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকাল থেকে ঝালকাঠি বাস মালিক সমিতির সাতটি ট্রিপ পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা রুটে চলছে। এর মধ্য দিয়ে সড়কে ন্যায্য হিস্যা পূরণ হয়েছে বলে দাবি করেছেন ঝালকাঠি বাস মালিক সমিতি।

এদিকে দ্বন্দ্ব নিরসন হওয়ায় বরিশালের রূপাতলী থেকে ঝালকাঠি, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, মঠবাড়িয়া, ভাণ্ডারিয়া ও বামনা রুটে বাস চলাচল শুরু হয় সকাল থেকে। এতে যাত্রীদের দুর্ভোগ করেছে বলে জানিয়েছেন বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির নেতারা।

সমঝোতা বৈঠকে উপস্থিত ছিলেন বরিশাল বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন এবং ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলমসহ মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা।

ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলম বলেন, দুই মালিক সমিতি নিয়ে বিভাগীয় কমিশনার বৈঠক করে একটি সিদ্ধান্ত দিয়েছিলেন। সেই সিদ্ধান্ত এতো দিন মেনে নেয়া হচ্ছিল না। পরে আমরা বাধ্য হয়ে বাস চলাচল বন্ধ রেখেছিলাম। বরিশাল মালিক সমিতি অবশেষে সেই সিদ্ধান্ত মেনে নিয়েছে, তাই আবারো বাস চলাচল শুরু হবে। আশাকরি স্থায়ী সমাধান হয়েছে। বভিষ্যতে এ নিয়ে আর দ্বন্দ্ব থাকবে না।
উল্লেখ্য, ঝালকাঠির সমিতির বাস বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা রুটে চলাচল নিয়ে বরিশালের রূপাতলী ও ঝালকাঠি বাস মালিক সমিতির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

ঢাকা প্রতিদিন ডটকম/১০ আগস্ট/এসকে

Loading...

Check Also

শ্রীপুরে শোক দিবস পালিত

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের যৌর্থ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *