Home / অপরাধ / বেনাপোলে ৭৫ কেজি সোনা উদ্ধার, আটক ৩

বেনাপোলে ৭৫ কেজি সোনা উদ্ধার, আটক ৩

যশোর প্রতিনিধি : বেনাপোলের শিকারপুর সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে প্রায় ৭৫ কেজি সোনাসহ তিন ব্যক্তিকে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা থেকে আজ শুক্রবার সকালে নারিকেলবাড়িয়া ও শিকড়ি এলাকায় অভিযান চালিয়ে সোনাগুলো উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশের ৪৯ ব্যাটালিয়নের সদস্যরা। উদ্ধার হওয়া সোনার দাম ৩৬ কোটি ৭৭ লাখ টাকা বলে বিজিবি জানিয়েছে।

আটককৃতরা হলো- শার্শা উপজেলার শিকারপুর গ্রামের মো. মহিউদ্দিন এবং বেনাপোলের সফুরা খাতুন ও ইসরাফিল।

বিজিবি ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক বলেন, ভারতে পাচারের সময় অভিযান চালিয়ে ৭৪ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৬৩৬টি সোনার বারসহ তিন ব্যক্তিকে আটক করা হয়। তারা সোনা পাচারের বাহক হিসেবে কাজ করছিলেন।

বিজিবি সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে শার্শা উপজেলার শিকারপুর সীমান্তের মেইন পিলার ২৯ থেকে প্রায় ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নারিকেলবাড়িয়া এলাকায় বিজিবি অভিযান চালায়। এ সময় তিনটি বস্তা নিয়ে তিন ব্যক্তি ভারতে ঢোকার চেষ্টা করেন। বিজিবির সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে বস্তা ফেলে দুই ব্যক্তি পালিয়ে যান। এ সময় এক ব্যক্তিকে আটক করা হয়। তিনটি বস্তা থেকে ৭২ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৬২৪টি সোনার বার উদ্ধার করা হয়। আটক হওয়া মহিউদ্দিনের কাছে একটি রামদা পাওয়া যায়।

এদিকে আজ সকাল ৮টার দিকে শার্শা উপজেলার শিকড়ি সীমান্ত এলাকা দিয়ে ভ্যানে করে দুই ব্যক্তি সীমান্তের দিকে যাচ্ছিলেন। বিজিবির সদস্যরা তাদের গতিরোধ করেন। এ সময় তারা তাদের কাছে থাকা একটি ব্যাগ ফেলে দেন। ব্যাগ তল্লাশি করে ২ কেজি ওজনের ১১টি সোনার বার পাওয়া যায়। এ ঘটনায় সফুরা খাতুন ও ইসরাফিলকে আটক করা হয়।

ঢাকা প্রতিদিন ডটকম/১০ আগস্ট/এসকে

Loading...

Check Also

নোয়াখালীতে শোক দিবসে জাতীয় পতাকার অবমাননা

সালাহ উদ্দিন সুমন, নোয়াখালী থেকে : নোয়াখালীতে জাতীয় শোক দিবসে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল প্রতিষ্ঠানে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *