Home / অপরাধ / শাহজালালে ৯শ’ মোবাইল ফোন চুরি!

শাহজালালে ৯শ’ মোবাইল ফোন চুরি!

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল (রাঃ) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানিকৃত ৯শ’ মোবাইল হ্যান্ডসেটের হদিস পাওয়া যাচ্ছে না। ধারণা করা হচ্ছে তা চুরি হয়ে গেছে। হংকং থেকে আমদানি করা এসব ফোনসেটগুলোর উধাও হওয়ার ঘটনায় গত ৬ আগস্ট বিমানবন্দর থানায় মামলা হলেও এখনো কোনো ক্লু খুঁজে পাচ্ছে না পুলিশ। হ্যান্ডসেটগুলোর আমদানিকারক প্রতিষ্ঠান ছিলো এক্সেল টেলিকম প্রাইভেট লিমিটেড।

মামলার অভিযোগে জানা যায়, প্রতিষ্ঠানটি ৫টি প্লেট (১ প্লেট ৯শ’ মোবাইল থাকে) আমদানি করলেও বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ বলছে ৪টি প্লেট আমদানি করা হয়েছে। তবে আমদানিকারক প্রতিষ্ঠান বলছে চুরি যাওয়া বা উধাও হওয়া মোবাইল সেটের মধ্যে ৩টি হ্যান্ডসেট দেশে ব্যবহৃত হচ্ছে।

মামলার এজাহারে আরো উল্লেখ করা হয়, মোবাইল আমদানিকারক প্রতিষ্ঠানটি ৬ জুলাই হংকং থেকে ৫টি প্লেট স্যামস্যাং (মডেল-এসএম-জে৬০০জিজেডবিজিবিএনজি) মোবাইল আমদানি করে (ইনভয়েস নং- ৯০১২৫৩৬১৮৩)। ঘটনার দু’দিন পর ৮ জুলাই বাংলাদেশ বিমানের ই-ওয়াই ৯৮০৭ বিমানে হযরত শাহজালাল (রাঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। পরে তা বাংলাদেশ বিমানের তত্ত্বাবধানে ম্যানওয়ার হাউস-২ তে সংরক্ষিত ছিলো। গত ১২ জুলাই আমদানিকারক প্রতিষ্ঠানের মনোনীত সিএন্ডএফ এজেন্ট মমতা ট্রেডিং কোম্পানি লি. ঢাকা কাস্টমসসহ আনুষঙ্গিক কার্যক্রম শেষে মোবাইল হ্যান্ডসেট ছাড় করানোর জন্য গেলে সেখানে ৯শ’ মোবাইলের (১ প্লেট) হদিস মেলেনি। এসব মোবাইল হ্যান্ডসেটগুলো ৮ জুলাই থেকে ১২ জুলাইয়ের মধ্যে ম্যানওয়ার হাউস-২ থেকে চুরি হয়েছে। দীর্ঘ একমাস পর গত ৬ আগস্ট মোবাইলগুলোর আইএমইআই নম্বর সংগ্রহ করে মামলা করা হয়। মোবাইলগুলোর বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা বলে এজাহারে উল্লেখ করা হয়।

বিমানবন্দর থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা সুজন ফকির মামলার বিষয়টি নিশ্চিত করে ঢাকা প্রতিদিনকে বলেন, মামলা দায়ের করার পরই মোবাইলের হ্যান্ডসেটগুলোর আইএমইআই নম্বর পুলিশের বিশেষ শাখায় দেয়া হয়েছে। সেগুলো দেশের কোথাও ব্যবহৃত হচ্ছে নাকি খোঁজ নেয়া হচ্ছে। তবে এখনো এর কোনো ক্লু পাওয়া যায়নি। তদন্তের জন্য বাংলাদেশ বিমানের তত্ত্বাবধানে ম্যানওয়ার হাউস-২-এর কাছে ঘটনার দিন থেকে গত কয়েকদিনের সিসিটিভির ফুটেজ চাওয়া হয়েছে। সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে বলেও জানান তিনি।

ঢাকা প্রতিদিন ডটকম/০৯ আগস্ট/এসকে

Loading...

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় অজ্ঞাত কিশোরের লাশ উদ্ধার

রাজধানীর কাশবনে দুই যুবকের অর্ধগলিত লাশ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর একটি নির্জন কাশবন থেকে অজ্ঞাতনামা দুই যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *