Home / অপরাধ / শাহজালালে সোয়া ১২ কেজি স্বর্ণসহ ভারতীয় যাত্রী আটক
শাহ আমানত বিমানবন্দরে ৪৮টি স্বণের বার উদ্ধার

শাহজালালে সোয়া ১২ কেজি স্বর্ণসহ ভারতীয় যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল (রাঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে সোয়া ১২ কেজি স্বর্ণসহ আরশাদ আয়াজ আহমেদ (৪৬) নামে ভারতীয় এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর কর্তৃপক্ষ। তার বাড়ি পশ্চিমবঙ্গের কলকাতায়। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা প্রতিদিনকে এ তথ্য জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম।

তিনি জানান, বুধবার দিবাগত রাত ১টায় গোপন সংবাদে শুল্ক বিভাগের একটি টিম বিমানবন্দরের গ্রিন চ্যানেলে সন্দেহভাজনদের ওপর নজরদারি বৃদ্ধি করে। এসময় ভারতীয় যাত্রী আরশাদ আয়াজ আহমেদকে আটক করে। তার কাছ থেকে ১ কেজি ৩শ’ গ্রাম ওজনের ২২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

ড. সহিদুল ইসলাম জানান, ব্যাংকক থেকে আসা থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট (টিজি-৩৩৯) বুধবার দিবাগত রাত পৌনে ১টায় ঢাকায় হজরত শাহজালাল (রাঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর ৯নং বোর্ডিং ব্রিজে নামার পর যাত্রী আরশাদ আয়াজ আহমেদ বিমান থেকে প্রথম দিকেই বেরিয়ে আসেন। এসময় শুল্ক বিভাগের কর্মকর্তারা তার চলাফেরা ও গতিবিধি অনুসরণ করে। গ্রিন চ্যানেল অতিক্রমের পর তার কাছে শুল্ক-কর আরোপযোগ্য পণ্য আছে কি-না জানতে চাইলে তিনি অস্বীকার করেন। শুল্ক বিভাগের মহাপরিচালক জানান, পরে তার দেহ তল্লাশি করা হয় এবং বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কোমরে স্কচটেপে মোড়ানো অবস্থায় বিভিন্ন ওজনের ২২টি স্বর্নের বার উদ্ধার করা হয়, যার মোট ওজন ১২ কেজি ৩শ’ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৬ কোটি ১৫ লাখ টাকা। তিনি বলেন, ওই যাত্রীকে থানায় সোপর্দ করা হয়েছে এবং একই সঙ্গে দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার আ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

ঢাকা প্রতিদিন ডটকম/০৯ আগস্ট/এসকে

Loading...

Check Also

সাভারে অপহরন ঘটনায় নারীসহ গ্রেফতার ৬, ভিকটিম উদ্ধার

এম এ হালিম, সাভার থেকে সাভারে এক প্রবাসীকে অপহরনের ঘটনায় এক নারীসহ ৬ অপহরনকারীকে গ্রেফতার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *