Home / আন্তর্জাতিক / সহিংস শিকোগো শহর : ১৪ ঘণ্টায় ৪৪ জন গুলিবিদ্ধ, নিহত ৫
শিকাগোয় ১৪ ঘণ্টায় ৪৪ জন গুলিবিদ্ধ, নিহত ৫

সহিংস শিকোগো শহর : ১৪ ঘণ্টায় ৪৪ জন গুলিবিদ্ধ, নিহত ৫

ডেস্ক রিপোর্ট : হঠাৎ সহিংস শিকোগো শহর। যুক্তরাষ্ট্রের শিকাগো পুলিশের রেকর্ডে দেখা গেছে, রোববার সেখানে ৪৪ জন গুলিবিদ্ধ হয়েছেন। এরমধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে। শিকোগো পুলিশ জানাচ্ছে, স্থানীয় রাত ১টা ৩০ মিনিট থেকে পরবর্তী তিন ঘণ্টায় ৩০ জন গুলিবিদ্ধ হয়েছেন। আর ১০টি ঘটনায় দুইজন নিহত হয়েছেন। ব্যুরো অব পেট্রোলের প্রধান ফ্রেড ওয়ালার বলেছেন, রোববার রাতটা শিকোগো শহর সহিংসপূর্ণ ছিল। তিনি বলেন, এগুলোর মধ্যে কিছু ঘটনা ছিল টার্গেটেড এবং অন্যগুলো গ্যাংয়ের মধ্যকার দ্বন্দ্ব। ওয়ালার বলেন, অন্তত একটি ঘটনায় হামলাকারীরা জনাকীর্ণ স্ট্রিট পার্টিতে গুলি ছোড়ে।

এদিকে পুলিশের রেকর্ডে দেখা গেছে, আহতদের মধ্যে ১১ বছর থেকে ৬২ বছর পর্যন্ত ব্যক্তিও রয়েছেন। তবে রোববারের সহিংসপূর্ণ রাতের আগেও শুক্রবার ছয়টি বন্দুক হামলার ঘটনা ঘটে, যদিও সেগুলো প্রাণঘাতী ছিল না। এছাড়া শনিবার ১৫টি বন্দুক হামলার ঘটনা ঘটে, এগুলোর মধ্যে একটি প্রাণঘাতী ছিল। ওই রেকর্ডে দেখা গেছে, রোববার মধ্যরাত থেকে দুপুর ২টা পর্যন্ত এই বন্দুক হামলার ঘটনা ঘটে।

সাম্প্রতিক বছরগুলোতে শিকাগোয় বন্দুক হামলা ও হত্যাকাণ্ডের ঘটনা বেড়ে গেছে। ওয়ালার বলেন, ২০১৭ সালের তুলনায় চলতি বছর বন্দুক হামলার ঘটনা ৩০ ভাগ এবং হত্যাকাণ্ডের ঘটনা ২৫ ভাগ কমে এসেছে। পুলিশ জানিয়েছে, জুন মাস পর্যন্ত টানা ১৫ মাস পর্যন্ত সেখানে হত্যাকাণ্ড ও বন্দুক হামলার পরিমাণ অনেক কম ছিল। কিন্তু ২৫ জুন শহরে কমপক্ষে ২১ জন গুলিবিদ্ধ হন এবং দুইজন নিহত হয়। বিশেষজ্ঞরা বলছেন, গ্রীষ্মের সময় অপরাধ বেড়ে যাওয়ার একটা প্রবণতা দেখা যায়।

ঢাকা প্রতিদিন ডটকম/০৬ আগস্ট/এসকে

Loading...

Check Also

খাশোগিকে হত্যার কথা স্বীকার করলো সৌদি আরব

ডেস্ক রিপোর্ট : রাজতান্ত্রিক সৌদি সরকার শেষ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে দেশটির সরকার বিরোধী সাংবাদিক জামাল খাশোগিকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *