Home / ফোকাস / শতাধিক প্রেক্ষাগৃহে ‘সুলতান’

শতাধিক প্রেক্ষাগৃহে ‘সুলতান’

বিনোদন ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১৮ জুলাই : কলকাতার সুপারস্টার জিৎ ও বাংলাদেশের চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম অভিনীত সিনেমা ‘সুলতান’। ওপার বাংলার এ সিনেমাটি গত ১৬ জুন কলকাতায় মুক্তি পায়। সম্প্রতি বাংলাদেশ সেন্সর বোর্ডে জমা দেয়া হলে বিনা কর্তনে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে এটি।

আগামী ২০ জুলাই বাংলাদেশে শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। বাংলাদেশে সিনেমাটি আমদানি করছে জাজ মাল্টিমিডিয়া। আলাপকালে এমনটাই জানান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ।

এ প্রসঙ্গে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘‘সুলতান’ সিনেমাটি শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি দিব। ‘সুলতান : দ্য সেভিওর’ সিনেমাটি জাজ ও জিৎ ফিল্মস থেকে যৌথ প্রযোজনায় নির্মাণের সিদ্ধান্ত হয় এবং সিনেমাটির বাজেট আট কোটি টাকা। বাংলাদেশ থেকে প্রায় ৫৫% শিল্পী নেয়া হয়। পরবর্তীতে যৌথ প্রযোজনা থেকে সরে আসি। এখন সিনেমাটি আমদানির মাধ্যমে মুক্তি দিচ্ছি।’’

কলকাতার রাজা চন্দ পরিচালিত এ সিনেমায় জিৎ-মিম ছাড়াও অভিনয় করেছেন কলকাতার প্রিয়াঙ্কা সরকার। এছাড়াও অভিনয় করেছেন বাংলাদেশের আমান রেজা, তাসকিন রহমানসহ অনেকে।

ঈদুল ফিতর উপলক্ষে ‘সুলতান’ সিনেমাটি বাংলাদেশ ও ভারতে মুক্তি দেয়ার কথা থাকলেও উৎসবে বাংলাদেশে বিদেশি সিনেমা মুক্তি দেয়ায় নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। যার কারণে গত ঈদুল ফিতরে বাংলাদেশে সিনেমাটি মুক্তি দিতে পারেনি সিনেমা সংশ্লিষ্টরা।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ঘরেই পরীক্ষা করুন দাঁতের ক্ষয়

লাইফস্টাইল ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২২ অক্টোবর : দাঁতে ক্যারিজ বা ক্ষয়, গর্ত এসব কিন্তু মানুষের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *