Home / আইন আদালত / বিএমডিসিতে দুদকের অভিযান

বিএমডিসিতে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) । আজ সোমবার দুপুরে দুদকের একটি এনফোর্সমেন্ট টিম বিএমডিসির বিজয়নগরস্থ কার্যালয়ে আকস্মিকভাবে এ অভিযান চালায়। আজ বিকেলে ঢাকা প্রতিদিনকে এ তথ্য জানান দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

দুদক সূত্র জানায়, বিএমডিসিতে চিকিৎসকদের সার্টিফিকেট উত্তোলনের সময় বেআইনিভাবে টাকা পরিশোধ করতে হয়, দুদক কল সেন্টারে (১০৬) চিকিৎসকদের এ অভিযোগের ভিত্তিতে দুদকের একটি এনফোর্সমেন্ট টিম বিএমডিসির কার্যালয়ে আকস্মিক অভিযান চালায়। দুদকের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরীর নেতৃত্বে গঠিত দুদকের একটি টিম দুপুর আড়াইটার দিকে বিএমডিসির রেজিস্ট্রার এবং ডেপুটি রেজিস্ট্রারের সাথে সাক্ষাৎ করেন এবং সার্টিফিকেট উত্তোলনসহ যাবতীয় প্রশাসনিক কার্যক্রম দুর্নীতিমুক্ত রাখার পরামর্শ প্রদান করেন।

দুদক টিমের উপস্থিতিতে বিএমডিসির রেজিস্ট্রার উক্ত দপ্তরে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতিমুক্তভাবে দায়িত্ব পালনের কঠোর নির্দেশ প্রদান করেন। এ অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী ঢাকা প্রতিদিনকে জানান, দুর্নীতি থেকে পরিত্রাণ পেতে চিকিৎসকদের অভিযোগকে গুরুত্বের সাথে আমলে নিয়েই দুদক বিএমডিসিতে একটি টিম পাঠিয়েছে। আশা করা যায়, এতে পরিস্থিতির উন্নতি হবে, তবে ঘুষ নেয়া হলে সেক্ষেত্রে দুদকের ট্র্যাপ টিম তাৎক্ষণিক গ্রেফতার অভিযান চালাবে বলেও জানান দুদকের শীর্ষ এ কর্মকর্তা।

ঢাকা প্রতিদিন ডটকম/১৬ জুলাই/এসকে

Loading...

Check Also

মানহানির দুই মামলায় ব্যারিস্টার মইনুলের ৫ মাসের আগাম জামিন

আদালত প্রতিবেদক : ঢাকা ও জামালপুরে দায়ের করা পৃথক দু’টি মানহানির মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *