Home / আন্তর্জাতিক / এক হত্যার প্রতিশোধে ৩০০ হত্যা

এক হত্যার প্রতিশোধে ৩০০ হত্যা

ডেস্ক রিপোর্ট : ইন্দোনেশিয়ার পশ্চিম পাপুয়াতে এক ব্যক্তি কুমিরের আক্রমণে নিহত হয়। এ ঘটনায় ক্ষুব্ধ গ্রামবাসী প্রতিশোধ হিসেবে ওই গ্রামের একটি কুমির প্রজনন কেন্দ্রের প্রায় ৩০০ কুমিরকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে। স্থানীয় কর্তৃপক্ষ জানায়, গত শনিবার পাপুয়া প্রদেশে নিহত ব্যক্তির অন্ত্যেষ্টিক্রিয়ার দিন এ ঘটনা ঘটে।

স্থানীয় কর্তৃপক্ষ আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানান, নিহত ব্যক্তির নাম সুগিতো (৪৮)। তিনি একটি কুমিরের খামারে তার গবাদিপশুর ঘাস সংগ্রহের জন্য যান। কুমির প্রথমে ওই ব্যক্তির পায়ে কামড় দেয়। এরপর তার পায়ে লেজ দিয়ে আঘাত করে। এতে ওই ব্যক্তির প্রাণহানি হয়।

কর্তৃপক্ষ জানায়, সুগিতোর স্বজন ও স্থানীয়রা উত্তেজিত হয়ে খামারের পাশে থানায় গিয়ে প্রতিবাদ জানান। খামার কর্তৃপক্ষ ক্ষতিপূরণ দেয়ার জন্য সম্মতও হয়। কিন্তু কয়েকশ উত্তেজিত জনতা এতে সন্তুষ্ট না হয়ে খামারের দিকে ছুরি, রামদা নিয়ে অগ্রসর হয়। এরপর তারা ২৯২টি কুমিরকে মেরে ফেলে। চার ইঞ্চি লম্বা শিশু কুমির থেকে দুই মিটার লম্বা বয়স্ক কুমির কোনোটাই বাদ যায়নি।

পাপুয়ার সরং ডিস্ট্রিক্টের পুলিশ প্রধান দেয়া মাদে সিদান সুতরাহনা বলেন, এ ঘটনায় তদন্ত চলছে। প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ইন্দোনেশিয়ায় প্রচুর বন্যপ্রাণীর বাস। প্রত্যেকবছর কুমিরসহ অন্য প্রজাতির প্রাণী এ অঞ্চলে অনেক মানুষকে আক্রমণ করে ও মেরে ফেলে।

ঢাকা প্রতিদিন ডটকম/১৬ জুলাই/এসকে

Loading...

Check Also

ঘরেই পরীক্ষা করুন দাঁতের ক্ষয়

লাইফস্টাইল ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২২ অক্টোবর : দাঁতে ক্যারিজ বা ক্ষয়, গর্ত এসব কিন্তু মানুষের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *