Home / জাতীয় / ইউনাইটেডের চেয়ারম্যান রাজাকে দুদকের জিজ্ঞাসাবাদ

ইউনাইটেডের চেয়ারম্যান রাজাকে দুদকের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক : মুদ্রা পাচারের অভিযোগে পানামা পেপার্সে নাম আসা বাংলাদেশি ব্যবসায়ী ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার বিকেলে ঢাকা প্রতিদিনকে এ তথ্য জানান দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি জানান, আজ সোমবার দুদকের প্রধান কার্যালয়ে ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজাসহ আরো তিনজনকে জিজ্ঞাসবাদের জন্য ডাকা হয়। অপর ৩ জন হলেন, কোম্পানির ৩ পরিচালক খোন্দকার মঈনুল আহসান শামীম, আহমেদ ইসমাইল হোসেন ও আখতার মাহমুদ। সেই অনুযায়ী আজ সোমবার সকাল ৯টায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজাসহ ৪ জন। এরপর সকাল সাড়ে ৯টা থেকে ইউনাইটেডের চেয়ারম্যান রাজাকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপ-পরিচালক এসএমএম আখতার হামিদ ভূঁঞা।

এর আগে গত ৮ জুলাই দুদকের অনুসন্ধান কর্মকর্তা আখতার হামিদ ভূঞার স্বাক্ষরে হাসান মাহমুদ রাজার পাশাপাশি প্যারাডাইস পেপার্সে নাম আসা আরো তিন ব্যবসায়ীকে তলব করে আলাদা নোটিশ পাঠানো হয়।

প্রসঙ্গত, মোসাক ফনসেকা নামে পানামার একটি আইনি প্রতিষ্ঠান পানামা পেপার্স নামে করফাঁকি সংক্রান্ত কিছু গোপন তথ্য ফাঁস করে। এতে বেশ কয়েকজন বাংলাদেশি ব্যবসায়ীর নামও উঠে আসে। এছাড়া প্যারাডাইস পেপার্স নামে আরেকটি দলিলে বাংলাদেশের ডব্লিউএমভি লিমিটেডের এরিক জোহান অ্যান্ডারস উইলসন, ইন্ট্রেপিড গ্রুপের ফারহান আকিবুর রহমান ও সেলকন শিপিং কোম্পানির মাহতাবা রহমানের নাম উঠে আসে। আজ মঙ্গলবার তাদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে বলেও জানান দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

ঢাকা প্রতিদিন ডটকম/১৬ জুলাই/এসকে

Loading...

Check Also

ঘরেই পরীক্ষা করুন দাঁতের ক্ষয়

লাইফস্টাইল ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২২ অক্টোবর : দাঁতে ক্যারিজ বা ক্ষয়, গর্ত এসব কিন্তু মানুষের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *