Home / আন্তর্জাতিক / মরিয়মের বিকল্প প্রার্থী পারভেজ

মরিয়মের বিকল্প প্রার্থী পারভেজ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ৯ জুলাই : পাকিস্তানের আসন্ন নির্বাচনে অযোগ্য হওয়া সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজের বিকল্প প্রার্থী চূড়ান্ত করেছে পাকিস্তান মুসলিম লীগ-নওয়ান (পিএসএল-এন)। মরিয়ম দুর্নীতির জন্য সাজাপ্রাপ্ত হওয়ায় তিনি নির্বাচনে অযোগ্য ঘোষিত হয়েছেন।

পাকিস্তান ভিত্তিক জিও নিউজের খবরে বলা হয়, শনিবার পিএমএল-এন দলের লাহোর অঞ্চলের সভাপতি আলি পারভেজ মালিককে এনএ-১২৭ সিটে মরিয়মের বিকল্প প্রার্থী ঘোষণা করা হয়। এছাড়া প্রাদেশিক নির্বাচনে পিপি-১৭৩ আসনে (নানকানা সাহিব) মরিয়মের বিকল্প হিসেবে ইরফান শফি খোখার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

যুক্তরাজ্যের লন্ডন পার্ক লেনের বিলাসবহুল বাড়ির মালিকানা সংক্রান্ত দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে শুক্রবার (৬ জুলাই) ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন পাকিস্তানের দুর্নীতি বিষয়ক আদালত। একই সঙ্গে তাকে ১০ দশমিক ৫ মিলিয়ন ডলারও জরিমানা করা হয়। একই রায়ে তাঁর মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও মরিয়মের স্বামী ক্যাপ্টেন সফদারকে এক বছর কারাদণ্ড দেয়া হয়েছে।

এর আগে মরিয়ম ও সাফদার যে সব আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন সেসব আসনের ব্যালট পেপার মুদ্রণ স্থগিত রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন এক বিবৃতিতে বলেছে, লাহোরের এনএ-১২৭ আসন থেকে মরিয়ম নওয়াজ ও মানশেরা এনএ-১৪ আসনের থেকে সফদারের নাম ব্যালট পেপার থেকে সরিয়ে ফেলা হবে। কোর্টের আদেশ হাতে পাওয়া গেলে ওই দুটি সংসদীয় আসনের জন্য নতুন করে ব্যালট পেপার মুদ্রণ করা হবে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

মাশরাফির স্মরণীয় ম্যাচে বাংলাদেশের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১০ ডিসেম্বর : মাশরাফি বিন মুর্তজার মাইলফলকের ম্যাচে জয়ে সিরিজ শুরু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *