Home / বিনোদন / অর্ধ কোটি ছাড়ালো মেন্টাল ফেমিলি

অর্ধ কোটি ছাড়ালো মেন্টাল ফেমিলি

বিনোদন প্রতিবেদক : দীপু হাজরা পরিচালিত একক নাটক ‘মেন্টাল ফেমিলি’। বৃন্দাবন দাস রচিত এ নাটকের প্রধান চরিত্রে অভিনয় করেন জনপ্রিয় অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী, ফারহানা মিলি, আ. খ. ম. হাসান, শাহনাজ খুশী। ঈদুল ফিতরে বেসরকারি টেলিভিশন চ্যানেল গাজী টিভিতে নাটকটি প্রচারিত হয়েছে। এদিকে ইউটিউবে নাটকটি এ পর্যন্ত ৫২ লাখ বার দেখা হয়েছে।

এ প্রসঙ্গে পরিচালক দীপু হাজরা বলেন, টেলিভিশন দর্শক মূল্যায়নের একক টিআরপিতে দেখা যায়- প্রায় ৩৫০/৪০০ ঈদের নাটকের মধ্যে ‘মেন্টাল ফেমিলি’ নাটকের অবস্থান নবম। অন্যদিকে ইউটিউব পর্যালোচনা করে দেখা যায়, ইউটিউবে প্রকাশের দুই সপ্তাহ যেতে না যেতেই নাটকটি দেখা হয়েছে প্রায় ৫২ লাখবার। যা এই ঈদে প্রচারিত নাটকগুলোর মধ্যে সর্বোচ্চ।

গ্রাম্য পটভূমিতে নাটকটির গল্প গড়ে উঠেছে। গল্পে দেখা যায়, আ খ ম হাসানের শিক্ষাগত যোগ্যতা বিএ পাশ। সে শ্বশুর বাড়িতে দাওয়াত খেতে এসেছে। কিন্তু শ্বশুর বাড়ি আসার পর তার ভাব এমন যে, সে পিএইচডি করা ব্যক্তি। সে কাউকে পাত্তা দেয় না। সে বাড়িতে আসার পর কেন তাকে ঠিকঠাক মতো রিসিপশন দেয়া হলো না। কেন তার জন্য ডাব কাটা হলো না, কেন মুরগির মাংস রান্না করা হলো না এসব বিষয় নিয়ে শ্বশুর বাড়িতে আউলা-ঝাউলা লাগিয়ে দেয়। এছাড়া মেয়েদের বিয়ে হয়ে গেলে বাবার বাড়িতে তার তেমন কোনো মূল্যায়ন বা গ্রহণযোগ্যতা থাকে না। আর যদি বাবা কিংবা মার মৃত্যু হয় তা হলে তো আরো না। নানা হাস্যরসাত্মক ঘটনার মধ্যে এই বিষয়টিও তুলে ধরা হয়েছে।

এ প্রসঙ্গে কথা হয় নাটকটির রচয়িতা বৃন্দাবন দাসের সঙ্গে। তিনি বলেন, আমি যখন নাটক লিখি, তখন প্রতিটি নাটকই আমার কাছে সন্তানের মতো, চেষ্টা থাকে যেন সব নাটকই ভালো হয়। কোন নাটক দর্শক কীভাবে নেবে সেটা বলা মুশকিল। তবে ‘মেন্টাল ফেমিলি’-এর ব্যাপারে আমি বেশ আশাবাদী ছিলাম। আর তার মূল্যায়নও পেলাম। খুব ভালো লাগছে দর্শকের এত এত ভালোবাসা ও মন্তব্য পেয়ে।

পরিচালক দীপু হাজরা আরো বলেন, বৃন্দাবন দাস দাদার লেখা নাটক পাবার জন্য অধির আগ্রহে এক বছর অপেক্ষা করি। দাদার লেখা মানে আমার পূর্ণ ঈদের আনন্দ। আর সেই আনন্দ আরো রাঙিয়ে তুলল ‘মেন্টাল ফেমিলি’। ধন্যবাদ বৃন্দাবন দাদা, ধন্যবাদ চঞ্চল দা, খুশি আপা, আ. খ. ম হাসান, মিলিসহ সকল শিল্পী ও কলাকুশলীদের। যাদের পরিশ্রমে একটি ‘মেন্টাল ফেমিলি’ তৈরি হয়েছে।

বৃন্দাবন দাস রচিত ও দীপু হাজরা পরিচালিত উল্লেখযোগ্য নাটক হলো ‘শাপলা স্টুডিও’, ‘গান মজিদ’, ‘লাভ রশিদ’, ‘মফিজ বি.এস.সি’, ‘সেতু-বন্ধন’, ‘উসিলা’, ‘হেপি ফেমিলি’ প্রভৃতি।

ঢাকা প্রতিদিন ডটকম/০৯ জুলাই/এসকে

Loading...

Check Also

চলচ্চিত্র উৎসবে ‘স্বপ্নজাল’

বিনোদন প্রতিবেদক : আগামী ২০ জুলাই থেকে দক্ষিণ কোরিয়ায় আয়োজন করা হচ্ছে তিন দিনব্যাপী চলচ্চিত্র ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *