Home / আন্তর্জাতিক / পাহাড়ে গাড়ি স্টার্ট না দিলেও চলে উপরের দিকে

পাহাড়ে গাড়ি স্টার্ট না দিলেও চলে উপরের দিকে

এসএইচ হেমায়েত, সৌদি আরব থেকে : মদিনার মসজিদ নববী থেকে ৩০ কিলোমিটার দূরে ঐতিহাসিক জনপথ আল বায়দা ও উপত্যকা বড় বড় কালো পাহাড়ে ঘেরা এলাকাটি পরিচিত ওয়াদিয়া জিন হিসাবে। এখানকার সাত আট কিলোমিটার জুড়ে নিউটাউলে গাড়ি রাখল ও চলতে থাকে স্বয়ংক্রিয়ভাবে এমন কি উল্টো পথে গাড়ি চলতে থাকে ১২০ কিলোমিটার গতিতে ছুটতে থাকে পার্কেন মুটে থাকা গাড়ি।

স্থানীয়রা বলছেন বছর পাশে আগে আল- বায়দা উপত্যকায় ওয়াদিয়া জিন এলাকা দিয়ে ২০০ কিলোমিটা’র সড়ক পথের কাজ শুরু হয়েছিল। কিছুদিন পর দেখা গেল ওইখানে রাখা রুলার পিছের গাড়িগুলো স্বয়ংক্রিয়ভাবে মদিনার দিকে যাইতে শুরু করে এমন ঘটনার পর সড়ক নির্মাণের কাজ বন্ধ রাখে কর্তৃপক্ষ।

বিকেল চারটার পর ওয়াদিয়া জিন এলাকায় চলাচল রয়েছে নিষেধাজ্ঞা সৌদি মুসলমানদের বিশ্বাস কোন কুদরতের কারণে ঘটছে এমন সব ঘটনা।

ভূতাত্ত্বিকতের ধারণা উপত্যকাটিতে পাহাড়ে চুমুকে উপস্থিতি বেশি লোগো জাতীয় কোনো পদ্ধতির উপস্থিতি পেলে উল্টো দিকে টানে। বৈজ্ঞানিক ভাষায় বলা হয় বিপরীত মধ্যাকর্ষণ চুম্বক তত্ত্ব মধ্যাকর্ষণ নাকি নীড়ে দৃষ্টিভঙ্গি প্রচলিত বিশ্বাস এই পাহাড়ে জ্বীনদের বাস তারাই এখান থেকে ঠেলে মদীনার দিকে পাঠায় গাড়ি।
কিছু বাসিন্দা’র দাবি রাতের বেলা এখান থেকে শুনতে পায় অদৃশ্য আওয়াজ, তরজমা করলে মানে দাঁড়ায় এই এলাকা ছেড়ে যাও।

ঢাকা প্রতিদিন ডটকম/০৭ জুলাই/এসকে

Loading...

Check Also

বিশ্বকাপ মঞ্চে যে কারণে আলোচিত ক্রোয়েশিয়ার নারী প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১৬ জুলাই : ফ্রান্সের বিশ্বকাপের স্বপ্নের শিরোপা জয়ের পর বিজয়োৎসব শুরু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *