Home / তথ্য প্রযুক্তি / বন্ধ হয়ে যাচ্ছে ইয়াহু ম্যাসেঞ্জার

বন্ধ হয়ে যাচ্ছে ইয়াহু ম্যাসেঞ্জার

ডেস্ক রিপোর্ট : আগামী ১৭ জুলাইয়ের পর আর ইয়াহু ম্যাসেঞ্জার ব্যবহার করা যাবে না। কারণ ওই দিনের পর থেকে এই পরিষেবাটি বন্ধ হয়ে যাবে। তবে যারা নিজেদের পুরনো চ্যাট রেকর্ড হিসেবে রাখতে ইচ্ছুক, তারা ৬ মাস পর্যন্ত সময় পাবেন চ্যাটলগ ডাউনলোড করার জন্য। গত শুক্রবার এমনটাই ঘোষণা করেছে ইয়াহু।

১৯৯৮ সালের ৯ মার্চ আত্মপ্রকাশ ঘটেছিল ইয়াহু ম্যাসেঞ্জারের। আর সেই সঙ্গেই ইন্টারনেটের সাহায্যে ‘রিয়াল টাইম টেক্সট মেসেজ’-এর ক্ষেত্রে এক নতুন দীগন্ত উন্মোচিত হয়েছিল। সেই থেকেই শুরু ‘চ্যাটিং’-এর। সেই ২০ বছরের পুরনো ‘মেসেজিং সার্ভিস’ এ বার বন্ধ হয়ে যাচ্ছে। তবে ‘রিয়াল টাইম মেসেজিং’ পরিষেবা থেকে একেবারেই নিজেদের সরিয়ে নিচ্ছে না ইয়াহু।

জানা গেছে, ইয়াহু স্কুইরেল নামে একটি নতুন মেসেজিং প্ল্যাটফর্ম নিয়ে কাজ করছে সংস্থাটি। ইয়াহু’র চিফ আর্কিটেক্ট এমোটজ মাইমন জানান, নতুন পরিষেবাগুলোর দিকে বিশেষভাবে নজর দিতে বন্ধ হয়ে যাচ্ছে পুরনো ইয়াহু মেসেঞ্জার। পুরনোটি বন্ধ হয়ে গেলে অ্যাপটির চ্যাট কিংবা কোনও তথ্যে প্রবেশ করতে পারবেন না ব্যবহারকারীরা। এ জন্য পুরনো সংস্করণের মেসেঞ্জার অ্যাপলিকেশনের পরিবর্তে ডিসেম্বর, ২০১৭-এ বাজারে আসা নতুন সংস্করণের ইয়াহু মেসেঞ্জার অ্যাপলিকেশনটি ব্যবহার করতে ইউজারদের অনুরোধ জানান তিনি।

ঢাকা প্রতিদিন ডটকম/১৩ জুন/এসকে

Loading...

Check Also

বয়সের ফাঁদে পড়া অ্যাকাউন্ট ফেরাবে টুইটার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১৫ জুন : বয়সের সীমাবদ্ধতার কারণে বন্ধ করে দেয়া অ্যাকাউন্টগুলো ফিরিয়ে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *