Home / খেলাধুলা / চোটের ভয় কাটিয়ে উঠছে নেইমার

চোটের ভয় কাটিয়ে উঠছে নেইমার

ক্রীড়া ডেস্ক : ব্রাজিলের হয়ে গত দুটি প্রস্তুতি ম্যাচে আলো ছড়িয়েছেন চোট থেকে সেরে ওঠা নেইমার; দুটি গোলও করেছেন। জাতীয় দলের সতীর্থ আলিসন জানালেন, চোটের ভয় কাটিয়ে ধীরে ধীরে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠছেন বিশ্বের সবচেয়ে দামি ফরোয়ার্ড। গত ফেব্রুয়ারিতে লিগ ওয়ানের ম্যাচে পায়ের মেটাটারসাল ভেঙে যায় নেইমারের। লম্বা বিরতির পর এ মাসের শুরুতে ক্রোয়েশিয়ার বিপক্ষের প্রস্তুতি ম্যাচে বদলি হিসেবে ফেরেন তিনি। পরে অস্ট্রিয়ার বিপক্ষে প্রথমবারের মতো ফেরেন শুরুর একাদশে।

তিন মাস আগেও রাশিয়া বিশ্বকাপে নেইমারের খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল। কিন্তু সব শঙ্কা উড়িয়ে ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড ফেরায় ব্রাজিল দল চাঙ্গা হয়ে উঠেছে। মঙ্গলবার সংবাদ সম্মেলনে গোলরক্ষক আলিসনও জানালেন, ভয়টা কেটে যাচ্ছে নেইমারের।

তাকে ভয়ের সঙ্গে লড়তে হয়েছিল, এ রকম ভয়ঙ্কর চোটের পর যেটা স্বাভাবিক। এবং আমরাও ট্রেনিং সেশনে তার ভালো যতœ নেওয়ার চেষ্টা করেছিলাম। অবশ্যই প্রথম দিকে সে যখন বল নিয়ে কাজ করা শুরু করল এবং দলের সঙ্গে অনুশীলন শুরু করল, আমরা বাড়তি সতর্ক ছিলাম।
ক্রমান্বয়ে সে আরও আত্মবিশ্বাসী হচ্ছে। সে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে দ্বিতীয়ার্ধে নেমেছিল, আমাদের সাহায্য করেছিল এবং সে খেলার ভয় দূর করতে পেরেছিল। শেষ ম্যাচে সে খুবই ভালো খেলেছিল এবং আমি মনে করি, এটা তাকে আরও আত্মবিশ্বাসী করেছিল।

নেইমারের সেরে ওঠার প্রক্রিয়ার সঙ্গে জড়িত সবাই দারুণ নিষ্ঠার সঙ্গে কাজ করেছে বলেন মনে করেন আলিসন। সৌভাগ্যবশত নেইমার খুবই ভালো করছে। আমি মনে করি, তার সেরে ওঠার প্রক্রিয়ার কাজগুলো তারা খুব ভালোভাবে করেছে।

আগামী রোববার সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ব্রাজিল। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।

ঢাকা প্রতিদিন ডটকম/১৩ জুন/এসকে

Loading...

Check Also

অস্ট্রেলিয়ার মাঠে ৭০ বছরে ষষ্ঠ জয় ভারতের

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১১ ডিসেম্বর : ঘরের মাঠেই হেরে গেল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। চার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *