Home / অপরাধ / মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে পুলিশের বিরুদ্ধে মামলা

মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে পুলিশের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১১ জুন : নারায়ণগঞ্জের ফতুল্লায় উৎকোচের টাকা না পেয়ে গরুর খামারিকে ডাকাতির মামলায় ফাঁসানোর অভিযোগে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসিসহ সাত সদস্য ও তিন সোর্সের বিরুদ্ধে পাল্টা মামলা করা হয়েছে।

রোববার বিকেলে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালতে খামারির ছোট ভাই আমান মামলা দায়ের করেন। আদালত নারায়ণগঞ্জ পুলিশ সুপারকে একজন অতিরিক্ত পুলিশ সুপারকে দিয়ে তদন্ত করে দ্রুত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

আসামিরা হলেন- নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের পরির্দশক (ইন্সপেক্টর) মো. গিয়াস উদ্দিন, উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নাজিম উদ্দিন, এএসআই আমিনুল হক, কনস্টেবল হাদিউজ্জামান, ইব্রাহিম হোসেন, আফাজউদ্দিন ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সোর্স সদর উপজেলার মধ্য কাশিপুর এলাকার মজিবুল্লাহর ছেলে মাহবুব, চর নরসিংপুর এলাকার আলীর ছেলে মিজানুর রহমান ও ভোলাইল পশ্চিমপাড়া এলাকার জাহেদ আলীর ছেলে সুমন আক্তার।

বাদীপক্ষের আইনজীবী সাইদুর রহমান সাব্বির বলেন, নিজ বাড়িতে গরুর খামার দিয়ে ব্যবসা করে আসছেন ফতুল্লার ভোলাইল গেদ্দারবাজার এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে জামাল। গত ২ জুন দুপুর ২টার দিকে খামারে কাজ করার সময় কাউকে কিছু না বলে জামালকে ধরে নিয়ে যায় ডিবি পুলিশের পরিদর্শক গিয়াস উদ্দিন। পরে তার পরিবারের সদস্যদের ডেকে মোটা অংকের উৎকোচের টাকা দাবি করে পুলিশ।

‘‘এরপর জামালের ছোট ভাই আমানের অনুরোধে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও আমি ডিবি কার্যালয়ে যাই এবং পরিদর্শক গিয়াস উদ্দিনের কাছে জামালকে আটকের কারণ জানতে চাই। কিন্তু পরির্দশক গিয়াস উদ্দিন গ্রেপ্তারের কারণ না জানিয়ে আমাদের বের করে দেন।’’

পরে ৭ জুন সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ে লিখিত অভিযোগ করেন আমান। এতে ক্ষুব্ধ হয়ে একই দিনে চার মাদক ব্যবসায়ীর সঙ্গে জামালের নামে ডাকাতির প্রস্তুতি মামলা দিয়ে দুই দিনের রিমান্ডে নেন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

মেঘনা থেকে লঞ্চ শ্রমিকের লাশ উদ্ধার

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজের ২দিন পর মেঘনা থেকে মো. সেলিম মিয়া (৩৫)নামে এক লঞ্চ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *