Home / জাতীয় / ‘রমজানে সারাদেশে ভেজালবিরোধী অভিযান চালাবে বিএসটিআই’

‘রমজানে সারাদেশে ভেজালবিরোধী অভিযান চালাবে বিএসটিআই’

নিজস্ব প্রতিবেদক : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, রমজান মাসজুড়ে ভোক্তাদের ভেজালমুক্ত খাবার পানীয় এবং অন্যান্য নিত্যপণ্য সামগ্রী সরবরাহ নিশ্চিত করতে ঢাকাসহ সারাদেশে নিয়মিত ভেজালবিরোধী অভিযান চালাবে বিএসটিআই।

আজ মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, রমজানে অতীতের মত এবারো জেলা প্রশাসন, র‌্যাব, ডিএমপি ও এপিবিএন’র যৌথ উদ্যোগে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এ মোবাইল কোর্ট অভিযান চালাবে।

শিল্পমন্ত্রী বলেন, রমজান মাসের পবিত্রতা রক্ষায় যাতে অসাধু ব্যবসায়ী-বিক্রেতারা ভেজাল বা নিম্নমানের খাদ্যপণ্য ও পানীয় প্রস্তুত এবং বিপণন থেকে বিরত থাকেন, সে লক্ষ্যে বিএসটিআই ও ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ঢাকা মহানগরিতে প্রতিদিন অতিরিক্ত মোবাইল কোর্ট পরিচালনার কর্মসূচি নেয়া হয়েছে। ইতোমধ্যে এটা শুরু হয়েছে, যা অব্যহত থাকবে। তিনি আরো বলেন, আকস্মিকভাবে পরিচালিত অভিযানগুলোতে রোজাদাররা সচরচার যে সকল খাদ্য ও পানীয় গ্রহণ করে থাকেন যেমন- মুড়ি, কলা, খজুর, আম, সফট ড্রিংক পাউডার, কার্বোনেটেড বেভারেজ, ফ্রুট জুস, ফ্রুট ড্রিংকস, ভোজ্যতেল, সরিষার তেল, ঘি, পাস্তুরিত দুধ, নুডুলস, ইনস্ট্যান্ড নুডুলস, লাচ্ছা সেমাই, পানি, ডেক্সট্রোজ মনোহাইড্রেট ইত্যাদিতে বিশেষভাবে নজর দেয়া হবে।

ঢাকা প্রতিদিন ডটকম/১৫ মে/এসকে

Loading...

Check Also

শেষ মুহূর্তে জমে উঠেছে গাবতলী পশুর হাট

নিজস্ব প্রতিবেদক : আজ বাদে কাল ঈদ। ফলে শেষ মুহূর্তে বেচাকেনায় জমে উঠেছে রাজধানীর সবচেয়ে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *