Home / খেলাধুলা / খেলার অনুমতি পেলেন বেনক্রফট

খেলার অনুমতি পেলেন বেনক্রফট

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সফরকালে বল ট্যাম্পারিংয়ের অভিযোগে নয় মাসের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন অস্ট্রেলিয়ার তরুণ ক্রিকেটার ক্যামেরন বেনক্রফট। এই ওপেনার এবার খেলার অনুমতি পেলেন। তবে জাতীয় জার্সিতে নয়, ঘরোয়া দল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রিমিয়ার ক্রিকেটে খেলার অনুমতি পেয়েছেন তিনি।
সাধারণত ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) যদি কোনো ক্রিকেটারকে কোনো কারণে নিষিদ্ধ করে, সেই নিষেধাজ্ঞা প্রযোজ্য হয় স্থানীয় পর্যায়েও। সে হিসেবে ২৫ বছর বয়সী ব্যানক্রফট নিষিদ্ধ হয়ে পড়েছিলেন গ্রেড ক্রিকেটেও।

তবে সোমবার ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ক্লাব কর্তৃপক্ষ এক আলোচনার মাধ্যমে বিশেষ বিবেচনায় বাম-হাতি এই ব্যাটসম্যানকে অনুমতি দিয়েছে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী ক্রিস্টিনা ম্যাথুস বলেন, বেনক্রফটের দল ওয়েলেটন রাজ্য ক্রিকেট ক্লাব তাকে ফেরানোর ব্যাপারে যে আবেদন করেছিলো, তা অনুমোদন পেয়েছে। ফলে ব্যানক্রফট প্রিমিয়ার ক্রিকেটে খেলতে পারবেন।

এর আগে বেনক্রফট যখন ট্যাম্পারিংয়ে জড়িয়ে আইসিসির জরিমানা গুনেন এবং ক্রিকেট অস্ট্রেলিয়া যখন তাকে নয় মাসের জন্য নিষিদ্ধ করে, তখনও তার জেলা দল ওয়েলিটন তার পাশে দাঁড়ায় এবং সব ধরনের সমর্থনের আশ্বাস দেয়।

গেলো মার্চে কেপটাউন টেস্টে বল ট্যাম্পারিংয়ে জড়িয়ে পড়েছিলো ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফলতম দলটি। ট্যাম্পারিংয়ের মূল পরিকল্পনা করেন ডেভিড ওয়ার্নার এবং এতে সম্মতি ছিলো অধিনায়ক স্টিভ স্মিথেরও। টেলিভিশন ফুটেজে দেখা যায় ব্যানক্রফট নিজেই পকেট থেকে ছোট একটি বস্তু দিয়ে বল ঘষছিলেন।
এই তিনজনকেই নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। ব্যানক্রফট নয় মাসের নিষেধাজ্ঞা পেলেও ওয়ার্নার ও স্মিথকে ১২ মাসের জন্য নিষিদ্ধ করা হয়। এর আগে ঘরোয়া ক্রিকেটে ফেরার অনুমতি পেয়েছেন স্মিথ-ওয়ার্নারও।

ঢাকা প্রতিদিন ডটকম/১৫ মে/এসকে

Loading...

Check Also

নিষেধাজ্ঞা থেকে ফিরে ব্যাট হাতে দুরন্ত বেনক্রফট

ক্রীড়া ডেস্ক: ক্যামেরন বেনক্রফট। নামটা পরিচিতই হওয়ার কথা সবার কাছে। গত বছর মার্চে দক্ষিণ আফ্রিকার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *