Home / বিনোদন / ঈদের দুই নাটকে তৌসিফ-সাফা

ঈদের দুই নাটকে তৌসিফ-সাফা

বিনোদন প্রতিবেদক : ঈদুল ফিতরকে সামনে রেখে দুটি বিশেষ নাটক নির্মাণ করেছেন স্বাধীন ফুয়াদ। ‘রাত পাখির ডাক’ এবং ‘প্রাকটিক্যাল জোকস’ শিরোনামের নাটক দুটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব ও সাফা কবির। নাটক দুটির রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু।

আসছে ঈদে নাটক দুইটি আলাদাভাবে দুটি বেসরকারি চ্যানেলে প্রচার করা হবে বলে জানা গেছে।

‘রাত পাখির ডাক’ নাটকটি প্রসঙ্গে পরিচালক স্বাধীন ফুয়াদ বলেন, এই নাটকটি নির্মাণ হয়েছে একটি পরিাবারের মায়া এবং ভালোবাসার গল্প নিয়ে। হঠাৎ কেউ একজন পরিবারের মধ্যে প্রবেশ করলে কেউ কেউ তাকে মেনে নিতে পারে না। আবার কেউ কেউ ভালোবাসে। কোনও একটা সময়ে ভালোবাসাগুলো মায়া হয়ে আবেগী হয়ে ওঠে। সুখ দুঃখ কষ্ট গুলো যেন ভাগাভাগি হয়ে যায়। আবার দূরে চলে গেলে অনুভব বাড়ে। ভাল না লাগার বিষয়গুলোও ভালো লাগতে শুরু করে।

অন্য গল্পটিও একটি পরিবারকে কেন্দ্র করে নির্মিত হয়েছে বলে জানান নির্মাতা। যেখানে আছে আদেশ উপদেশ অনুরোধ অহমকিা ক্ষোভ কষ্ট মায়া মমতা আর ভালোবাসা। প্রাকটিক্যাল জোকস্ নাটকটি নিজের অহমকিা মুছে ভালোবাসা সৃষ্টির একটি গল্প। অহমিকা যখন আমাদের পেয়ে বসে তখন নিজের মানুষগুলোর কষ্টগুলো ভালোলাগাগুলো তাচ্ছিল্য হয়ে পড়ে। ভুল এবং ভ্রান্ত ধারনা নিয়ে পড়ে থাকা এবং নিজের কাছে নিজেকে বড় ভেবে নিজের মানুষকেই কষ্ট দেই আমরা অনেকেই। আর যখন কাছের মানুষটার ভাললাগাকে বুঝতে পারি তখন সেই মিথ্যে অহমিকাগুলো বিলীণ হয়ে যায়।

এবারের ঈদুল-ফিতরে নাটক দুটি দর্শক প্রিয়তা হবে বলে এমনটাই আশা ব্যক্ত করেছেন স্বাধীন ফুয়াদ।

নাটকের চিত্রগ্রহণে ছিলেন কবির হোসেন সোহেল। সহকারী পরিচালক রিফাত আহমেদ। সম্পাদনা হাসান ফুয়াদ। কারিগরি সহযোগীতা ফু-স্বা এ্যান্টারটেইনমেন্ট। রূপসজ্জায় রিমান। আলোক নির্দেশনায় ইমন।

ঢাকা প্রতিদিন ডটকম/১৫ মে/এসকে

Loading...

Check Also

বিটিবির পরিবর্তনে গুরু-শিষ্যদের মেলবন্ধন

বিনোদন প্রতিবেদক : বিটিভির জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর ঈদ আয়োজনে থাকছে ১৭টি বিশেষ পরিবেশনা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *