Home / জেলার খবর / আগামী ৩ মাসের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে সুবিধা পাবো: মোস্তাফা জব্বার

আগামী ৩ মাসের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে সুবিধা পাবো: মোস্তাফা জব্বার

কেএম শফিকুর রহমান, গোপালগঞ্জ থেকে : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী তিন মাসের মধ্যে আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে সুবিধা পাওয়া শুরু করবো। ইতোমধ্যে আমরা উৎক্ষিপ্ত ওই স্যাটেলাইট থেকে বেতবুনিয়া ও গাজীপুর ভূ-উপগ্রহ কেন্দ্রে সংকেত পেয়েছি। এই স্যাটেলাইটের মাধ্যমে আমরা অর্থনৈতিক স্বাবলম্বী হতে পারবো। বাহিরের দেশ থেকে এখন আর আমাদের স্যাটেলাইট ভাড়া নিতে হবে না। উপরোন্তু আমরা বাহিরের দেশে স্যাটেলাইট ভাড়া দিয়ে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হবো।

আজ মঙ্গলবার দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এর আগে বেলা সাড়ে ১২টায় মোস্তাফা জব্বারের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। সে সময়ে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক এমপি, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এমরান আহমেদ এমপি, বিটিআরসির প্রাক্তন চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জহুরুল হক, শরিয়তপুর-০৩ আসনের সংসদ সদস্য নাইম রাজ্জাক উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণ হওয়ায় তারা টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে আসেন। এর আগে বেলা সোয়া ১২টায় তারা হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়া পৌঁছান এবং বেলা ১টার দিকে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

এদিকে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণ করায় জেলা তথ্য অফিস মহাসড়কের বিভিন্ন জায়গায় বর্ণাঢ্য ব্যানার টাঙ্গিয়ে দেয়। জেলা ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন আনন্দ শোভাযাত্রা বের করে এবং মঙ্গলবার রাত ৮টায় শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বর্ণাঢ্য আতশবাজী প্রদর্শনের আয়োজন করা হয়।

ঢাকা প্রতিদিন ডটকম/১৫ মে/এসকে

Loading...

Check Also

গ্যাস সমৃদ্ধ ভোলা এখন শিল্পায়নের পথে

গোপাল চন্দ্র দে, ভোলা থেকে : প্রাকৃতিক গ্যাসের অফুরন্ত ভান্ডার ভোলা জেলা এখন শিল্পায়নের পথে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *