Home / আন্তর্জাতিক / বিমানে ‘স্ট্যান্ড আপ সিট’-এ দাঁড়িয়েও যেতে পারবেন যাত্রীরা

বিমানে ‘স্ট্যান্ড আপ সিট’-এ দাঁড়িয়েও যেতে পারবেন যাত্রীরা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২২ এপ্রিল : বদলে যাচ্ছে বিমানের চিরাচরিত নিয়ম। এবার বাসের মতোই দাঁড় করিয়ে যাত্রী নেয়ার পরিকল্পনা থেকে নতুন এক ধরণের ‘স্ট্যান্ড আপ সিট’ তৈরি করেছে ইতালিয়ান সিট নির্মাতা এভিয়েশনটেরিওরস। এ সিটগুলো ব্যবহারে প্লেনের ২০ শতাংশ যাত্রী ধারণক্ষমতা বাড়বে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, বসে থাকার আসন সংখ্যা সীমিত হওয়ার কারণে বিমানে খুব বেশি পরিমাণে যাত্রী পরিবহন করা সম্ভব হয়না। আর এতে করে বিমানযাত্রার ভাড়া অন্য যেকোনো পরিবহণের থেকে বেশি রাখতে হয়। তবে এবার কম ভাড়ায় যাত্রী নেয়া সম্ভব হবে বলে আশা করছে এয়ারলাইন্সগুলো। কারণ নতুন ডিজাইনের সিটে আগের তুলনায় বেশি মানুষ রাখা সম্ভব হবে। স্বল্প দূরত্বের ভ্রমণে যাত্রীদের এ সিটে খুব একটা অসুবিধা হবে না বলেই মনে করছেন ডিজাইনাররা।

বিমান পরিবহণ সংস্থা রায়ানএয়ারের প্রধান নির্বাহী বলেছেন, বিমানে যাত্রীদের বিশেষ ব্যবস্থায় দাঁড় করিয়ে নেয়ার কথা ভাবছেন তারা। তবে এতোদিন নিরাপত্তার কারণে তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি। এবার নতুন এ সিট আবিষ্কারের ফলে যাত্রীদের সে উপায়ে আনা-নেয়া সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সিএনএন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

দিন দিন বাড়ছে স্মার্ট গাড়ির চাহিদা

ডেস্ক রিপোর্ট : জ্বালানি সাশ্রয়ী এবং পরিবেশ বান্ধব হওয়ায় বিশ্বব্যাপী দিন দিনই বাড়ছে স্মার্ট গাড়ির ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *