Home / জেলার খবর / ধামরাইয়ে বন্দুকযুদ্ধে তিন ডাকাত নিহত

ধামরাইয়ে বন্দুকযুদ্ধে তিন ডাকাত নিহত

ধামরাই প্রতিনিধি : রাজধানী ঢাকার পার্শ্ববর্তী ধামরাইয়ে র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন ৩ ডাকাত নিহত হয়েছে। এসময় র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে দেশীয় আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তাদের লাশ মর্গে পাঠিয়েছে। আজ মঙ্গলবার বিকেলে ঢাকা প্রতিদিনকে এ তথ্য জানান র‌্যাব-৪ এর লে. কর্নেল আনোয়ার জামান।

তিনি জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় তার নেতৃত্বাধীন র‌্যাব-৪ এর একটি দল গোপন সংবাদে জানতে পারেন ধামরাইয়ের উপ-শহরে বেসরকারি একটি এনজিও কোম্পানীর কয়েকজন কর্মকর্তা ব্যাংকে টাকা জমা দিতে যাচ্ছেন। এমন খবরে ওই টাকা লুটপাট চালাতে একদল ডাকাত সশস্ত্র অবস্থায় ধামরাই উপজেলার কেলিয়ায় কাটাখালী মোড়ে ওঁৎ পেতে রয়েছে। ডাকাতের অবস্থানের বিষয়টি জানতে পেরে দ্রুত র‌্যাব-৪ এর একটি দল ঘটনাস্থলে ছুটে যায়। বিকেল ৪টায় পোশাকধারী র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সংঘবদ্ধ ডাকাতরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের বন্দুকযুদ্ধের একপর্যায়ে ডাকাত দলের সক্রিয় ৩ সদস্য গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। তখন তাদের অপর সহযোগিরা দৌঁড়ে বিভিন্ন দিকে পালিয়ে যায়। এরপর র‌্যাব ঘটনাস্থল তল্লাশি করে পিস্তলসহ ছোরা-চাপাতি ও দেশীয় বিভিন্ন ধরণের অস্ত্র উদ্ধার করে। তাৎক্ষণিক বিষয়টি থানায় জানানো হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহত ৩ ডাকাতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। নিহতদের কারো নাম-পরিচয় জানাতে পারেনি র‌্যাব। নিহতরা সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য বলে দাবি করেছে র‌্যাব।

ধামরাই থানায় যোগাযোগ করা হলে অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ রিজাউল হক দিপু ঘটনার সত্যতা স্বীকার করে ঢাকা প্রতিদিনকে জানান, খবর পেয়ে তাৎক্ষণিক তিনিসহ ওসি (অপারেশন) জাকারিয়া হোসেন ও পরিদর্শক (তদন্ত) শেখ আবু সাইয়িদ আল মামুন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সুরতহাল প্রতিবেদন তৈরির পর তাদের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তবে নিহত ৩ জনের কারো নাম-পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

ঢাকা প্রতিদিন ডটকম/১৭ এপ্রিল/এসকে

Loading...

Check Also

দুই মাসেও সন্ধান মেলেনি গৌরনদীর নিখোঁজ স্কুলছাত্রীর

নিজস্ব প্রতিবেদক বরিশাল, ঢাকা প্রতিদিন.কম ২১ এপ্রিল : বরিশালের গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের নলচিড়া মাধ্যমিক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *